প্রাইম ব্যাংক চালু করল জেসিবি প্লাটিনাম ক্রেডিট কার্ড

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:০৮ পিএম, ১০ মার্চ ২০১৯

দেশে প্রথমবারের মতো জেসিবি প্লাটিনাম ক্রেডিট কার্ড চালু করল বেসরকারি প্রাইম ব্যাংক। এ কার্ডে দেশের পাঁচ তারকা মানের হোটেলে দুপুরে এবং নৈশভোজে একজনের খাবার কিনলে সঙ্গে আরেকজনের খাবার ফ্রি।

রোববার রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে অনুষ্ঠানিকভাবে এ কার্ডের উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে প্রাইম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী রাহেল আহমেদ, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হাবিবুর রহমান, কনজিউমার ব্যাংকিং বিভাগের প্রধান এ এন এম মাহফুজ ও জেসিবির এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ইউচিরো কাদোওকি প্রমুখ।

অনুষ্ঠানে জানানো হয়, প্রাইম ব্যাংক দেশে প্রথমবারের মতো জেসিবি প্লাটিনাম ক্রেডিট কার্ড চালু করল। এর আগে ২০১৪ সালে ব্যাংকটি জেসিবি স্ট্যান্ডার্ড ও গোল্ড ক্রেডিট কার্ড চালু করে।

জেসিবি প্লাটিনাম ক্রেডিট কার্ডের গ্রাহকরা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বলাকা ভিআইপি লাউঞ্জ ব্যবহার করতে পারবেন। এ কার্ড দিয়ে দেশের পাঁচ তারকা মানের হোটেলে দুপুরে এবং নৈশভোজে একজনের খাবার কিনলে সঙ্গে আরেকজনের খাবার ফ্রি দেয়া হবে।

এ ছাড়া এ কার্ডের মাধ্যমে বিনা সুদে কিস্তি সুবিধার পাশাপাশি প্রথম বছরে কোনো সার্ভিস চার্জ দিতে হবে না। একই সঙ্গে একটি সাপ্লিমেন্টারি কার্ড ও স্বাস্থ্যবীমা সুবাধা পাবনে গ্রাহকরা।

প্লাটিনাম ক্রেডিট কার্ডের জন্য বছরে সার্ভিস চার্জ ধরা হয়েছে ৫ হাজার টাকা। তবে এক বছরে যে কোনো অংকের ২০টি লেনদেন করলে গ্রাহকের কাছ থেকে কোনো সার্ভিস চার্জ নেয়া হবে না।

জেসিবি কার্ড বিশ্বের ২০টিরও বেশি দেশ থেকে ইস্যু করা হয় এবং বিশ্বব্যাপী এটি ব্যবহার করা যায় বলে ব্যাংকের পক্ষ থেকে জানানো হয়েছে।

এসআই/এনএফ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।