ট্রাভেল মার্টে উপচে পড়া দর্শক

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৯:২১ পিএম, ২২ মার্চ ২০১৯

‘নভোএয়ার ঢাকা ট্রাভেল মার্ট-২০১৯’ এর দ্বিতীয় দিনে আজ শুক্রবার দর্শনার্থীদের সমাগম ছিল চোখে পড়ার মতো। সাপ্তাহিক ছুটির দিনের প্রথম প্রহরে তেমন দর্শক সমাগম না ঘটলেও বিকেল গড়াতেই বিভিন্ন স্টলের সামনে দর্শকদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে।

বিশেষ ছাড়ের টিকিট ছাড়াও বিভিন্ন গন্তব্যে প্যাকেজ ট্যুরের অফার মেলাকে করেছে বৈচিত্র্যময়। বেসরকারি উদ্যোগের ফলে পর্যটনশিল্পে নিয়মিতভাবে বৈচিত্র্য আসছে। এবারের ঢাকা ট্রাভেল মার্ট দেশের পর্যটনশিল্পে আরও গতির সঞ্চার করবে বলে জানিয়েছেন আয়োজক প্রতিষ্ঠানের কর্ণধার বাংলাদেশ মনিটরের প্রধান সম্পাদক রকিব সিদ্দিকী।

তিনি জানান, বাংলাদেশ ও নেপাল ছাড়াও মেলায় থাইল্যান্ড, ইন্দোনেশিয়া ও মালয়েশিয়ার জাতীয় পর্যটন সংস্থাগুলো অংশ নিয়েছে। স্বাগতিক বাংলাদেশসহ সাতটি দেশের ৪১টি প্রতিষ্ঠান ও সংস্থা পাঁচটি প্যাভিলিয়ন ও ৭০টি স্টলে নিজেদের পণ্য ও সেবা প্রদর্শন করছে।

Biman-2

আগামীকাল শনিবার (২৩ মার্চ) মেলার শেষ দিন। আগামীকালও সকাল ১০টা থেকে সন্ধ্যা ৮টা পর্যন্ত চলবে মেলা। প্রবেশমূল্য জনপ্রতি ৩০ টাকা। সমাপনী দিনে সন্ধ্যা সাড়ে ৭টায় অনুষ্ঠিত হবে ‘গ্র্যান্ড র‌্যাফেল ড্র’। বিজয়ীদের জন্য রয়েছে দেশ-বিদেশের বিভিন্ন গন্তব্যের এয়ার টিকিট, ট্যুর প্যাকেজ, তারকা হোটেলে থাকার সুযোগ, লাঞ্চ ও ডিনার কুপনসহ বিভিন্ন পুরস্কার। প্রতিদিন সন্ধ্যায় সংক্ষিপ্ত সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করবেন দেশি-বিদেশি শিল্পীরা।

উল্লেখ্য, রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের শুরু হয়েছে তিন দিনের আন্তর্জাতিক পর্যটন মেলা ‘নভোএয়ার ঢাকা ট্রাভেল মার্ট-২০১৯’। গতকাল বৃহস্পতিবার (২১ মার্চ) মেলার উদ্বোধন করেন বেসামরিক বিমান চলাচল ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। ভ্রমণবিষয়ক পাক্ষিক ‘দ্য বাংলাদেশ মনিটর’ ১৬ বারের মতো মেলাটি আয়োজন করেছে।

আরএম/এসআর/পিআর