জিএসকে বাংলাদেশের চেয়ারম্যান মাসুদ খান

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৪:১৩ পিএম, ২৩ এপ্রিল ২০১৯

বহুজাতিক ওষুধ কোম্পানি গ্ল্যাস্কোস্মিথক্লাইনের (জিএসকে) বাংলাদেশের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন মাসুদ খান। সম্প্রতি তাকে এ পদে দায়িত্ব দেয়া হয়।

বাংলাদেশের শীর্ষস্থানীয় বহুজাতিক কোম্পানিগুলোতে মাসুদ খানের রয়েছে ৩৮ বছরের কাজের অভিজ্ঞতা। বর্তমানে তিনি ক্রাউন সিমেন্ট গ্রুপ বাংলাদেশের চিফ এক্সিকিউটিভ অফিসার হিসেবে দায়িত্ব পালন করছেন। একই সঙ্গে তিনি ম্যারিকো বাংলাদেশ, বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড ও ভিয়েলাটেক্স লিমিটেডের একজন ইন্ডিপেন্ডেন্ট ডিরেক্টর।

গত ৩৮ বছর ধরে তিনি ইনস্টিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশের একজন শিক্ষক হিসেবে নিযুক্ত রয়েছেন। শিক্ষাপ্রতিষ্ঠান ও ইনস্টিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশ, এসিসিএ এবং আইসিএমএ বাংলাদেশের মতো প্রফেশনাল প্রতিষ্ঠানগুলোতে প্রফেশনাল ইস্যু নিয়ে বক্তৃতা করে থাকেন তিনি।

লাফার্জহোলসিম বাংলাদেশের চিফ ফাইন্যান্সিয়াল অফিসার হিসেবে ১৮ বছর কাজ করেন মাসুদ খান। এ ছাড়া, বৃটিশ অ্যামেরিকান টোব্যাকো বাংলাদেশে তিনি ফাইন্যান্স এবং এ সম্পর্কিত বিষয়ে ২০ বছর দেশে-বিদেশে কাজ করেছেন। প্রফেশনাল ও ইন্ডাস্ট্রি বিভিন্ন ইস্যুর ওপর তার বিভিন্ন আর্টিকেল প্রায়ই দৈনিক পত্রিকাগুলোর পাশাপাশি আন্তর্জাতিক ও স্থানীয় ম্যাগাজিনগুলোতে ছাপানো হয়।

কলকাতা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সেন্ট জেভিয়ার্স কলেজ থেকে ব্যাচেলর অব কমার্সে স্নাতক ডিগ্রি অর্জন করেন মাসুদ খান। পরবর্তীতে ১৯৭৭ সালে চার্টার্ড অ্যাকাউন্টেন্সি পরীক্ষায় ভারত থেকে রৌপ্যপদক অর্জন করে একইসঙ্গে চার্টার্ড ও কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউনট্যান্টে ডিস্টিংশান অর্জন করেন তিনি।

জেডএ/এমএস

আপনার মতামত লিখুন :