ইউসিবির নতুন ডিএমডি হাবিবুর রহমান

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:৪৬ পিএম, ২৬ মে ২০১৯

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের (ইউসিবি) উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) হিসেবে দায়িত্ব নিয়েছেন হাবিবুর রহমান। রোববার ব্যাংকের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।

ব্যাংকের পক্ষ থেকে জানানো হয়, হাবিবুর রহমান সম্প্রতি ইউসিবির উপ-ব্যবস্থাপনা পরিচালক হিসেবে যোগদান করেছেন। এর আগে তিনি ইস্টার্ন ব্যাংকের কর্পোরেট ব্যাংকিং বিভাগে সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্বরত ছিলেন।

সুদীর্ঘ ২৪ বছরের অধিক সময় দেশে ও দেশের বাইরে বহুমুখী ব্যাংকিং অভিজ্ঞতালব্ধ হাবিবুর রহমান ব্যাংক ইন্দোসুয়েজ, এএনজেড গ্রিন্ডলেজ, স্ট্যান্ডার্ড চার্টার্ড, টরেন্টো ডমিনিয়ন (টিডি), এইচএসবিসি, সিটি এবং ইবিএলসহ বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানে কাজ করেছেন।

তিনি ইবিএলে কর্পোরেট ব্যাংকিং বিভাগে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন এবং ক্রেডিট রিস্ক ম্যানেজমেন্ট বিভাগের প্রধান হিসেবেও দায়িত্ব পালন করেন। এর পূর্বে তিনি সিটি ব্যাংকে ক্রেডিট নীতিমালা পর্যালোচনা, প্রক্রিয়া, পোর্টফোলিও সেগমেন্টেশন মাধ্যম ও তত্ত্বাবধানে অবদান রাখেন।

তিনি টিডি ব্যাংক কানাডার টিডি সিকিউরিটিজে (হোলসেল ব্যাংকিং) ডিল অ্যাডমিনিস্ট্রেশন ম্যানেজার হিসেবে দায়িত্বরত ছিলেন। এছাড়াও এএনজেড গ্রিন্ডলেজ, স্ট্যান্ডার্ড চার্টার্ড ও এইচএসবিসি বাংলাদেশে কর্পোরেট বিজনেসে রিলেশনশিপ ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করেছেন।

হাবিবুর রহমান জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে স্নাতক ও স্নাতকোত্তর (এমএসএস) সম্পন্ন করেছেন এবং বেলজিয়ামের ব্রাসেলস থেকে ব্যবসা প্রশাসনে স্নাতকোত্তর (এমবিএ) ডিগ্রি অর্জন করেছেন।

যুক্তরাষ্ট্র, কানাডা, চীন, ভারত, ইতালি, মালয়েশিয়া এবং শ্রীলঙ্কা প্রভৃতি দেশে রিলেশনশিপ ম্যানেজমেন্ট, রিস্ক ম্যানেজমেন্ট, ইন্টারন্যাশনাল ট্রেড ইত্যাদি বিষয়ে নানা সেমিনার, কর্মশালা, কনফারেন্স ও প্রশিক্ষন কর্মসূচিতে অংশগ্রহণ করেছেন।

এসআই/বিএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]