৫ কোটি টাকার পরামর্শ নিতে পারবে বিডা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৫১ পিএম, ২১ জুলাই ২০১৯

বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) অনুকূলে পরামর্শক সেবা গ্রহণের জন্য ৫ কোটি টাকা পর্যন্ত খরচ করতে পারবেন সংস্থাটির চেয়ারম্যান। এর আগে এর পরিমাণ ছিল ২ কোটি টাকা। ১৮ জুলাই স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি পরিপত্র রোববার (২১ জুলাই) জারি করেছে অর্থ বিভাগ

পরিপত্রে বলা হয়, পরিচালন (অনুন্নয়ন) খাতে পরামর্শক সেবা গ্রহণের ক্ষেত্রে কর্পোরেশন বা সংস্থার নির্বাহী প্রধান হিসেবে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নির্বাহী চেয়ারম্যানের আর্থিক ক্ষমতা ২ কোটি টাকা থেকে বাড়িয়ে ৫ কোটি টাকা নির্দেশক্রমে পুনঃনির্ধারণ করা হলো। পুনঃনির্ধারিত এ হার অবিলম্বে কার্যকর হবে।

এ বিষয়ে বিডার নির্বাহী চেয়ারম্যান কাজী এম আমিনুল ইসলাম জাগো নিউজকে বলেন, বিডার মতো অন্যান্য প্রতিষ্ঠানগুলোর যেগুলোতে বোর্ড অব ডিরেক্টর রয়েছে সেখানে আর্থিক ক্ষমতা রয়েছে ৭ কোটি টাকা। বিডাতে বোর্ড অব ডিরেক্টর নেই তবে নির্বাহী পরিষদ রয়েছে। এতদিন নির্বাহী পরিষদের আর্থিক ক্ষমতা ছিল মাত্র ২ কোটি টাকা। এটাকে বাড়িয়ে ৫ কোটি টাকা করা হয়েছে।

তিনি আরও বলেন, বর্তমান প্রেক্ষপটে একটু মানসম্মত পরামর্শের জন্য কনসালটেন্সি নিয়োগ দিতে গেলেও তিন-চার কোটি টাকার নিচে হয় না। তাই এ ক্ষেত্রে আর্থিক ক্ষমতাটা বাড়ানো হয়েছে।

এমইউএইচ/এনএফ/জেআইএম

আপনার মতামত লিখুন :