ব্যাংকগুলোতে জাতীয় শোক দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:৩৪ পিএম, ১৫ আগস্ট ২০১৯

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করেছে দেশের বাণিজ্যিক ব্যাংকগুলো। বৃহস্পতিবার দিবসটি উপলক্ষে বঙ্গবন্ধু প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন, মিলাদ ও দোয়াফিল এবং আলোচনাসভার আয়োজন করে এসব ব্যাংক।

জাতীয় শোক দিবস উপলক্ষে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব মো. আসাদুল ইসলাম ও রূপালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও সিইও মো. আতাউর রহমান প্রধানের নেতৃত্বে শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে এমডি ব্যাংকের প্রধান কার্যালয়ের লবিতে স্থাপিত জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ, পবিত্র কোরআনখানি, দোয়া মাহফিলে অংশ নেন।

এ সময় উপস্থিত ছিলেন উপব্যবস্থাপনা পরিচালক বেলায়েত হোসেন, মহাব্যবস্থাপক মো. কাইসুল হক, অরুণ কান্তি পাল, শফিকুল ইসলামসহ সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

জনতা ব্যাংকের পরিচালক শেখ সামছুদ্দিন আহমেদ এবং ব্যাংকের সিইও অ্যান্ড এমডি মো. আব্দুছ ছালাম আজাদের নেতৃত্বে ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন। এছাড়াও মাসব্যাপী রক্তদান কর্মসূচি, মিলাদ মাহফিল, জাতির পিতার ছবি ও পোস্টার প্রদর্শনী, জাতির পিতার কর্মময় জীবনের ওপর আলোচনাসভাসহ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে ব্যাংকটি।

জাতীয় শোক দিবস উপলক্ষে খতমে কোরআন, আলোচনাসভা ও দোয়া মাহফিলের আয়োজন করে আল আরাফাহ ইসলামী ব্যাংক। পল্টনে ব্যাংকের প্রধান কার্যালয়ে এসব কর্মসূচিতে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও ফরমান আর চৌধুরী।

সভায় প্রধান আলোচক হিসেবে বঙ্গবন্ধু এবং ইসলাম বিষয়ে আলোচনা করেন বিশিষ্ট শিক্ষাবিদ, বঙ্গবন্ধু চেয়ার অধ্যাপক এবং বাংলা একাডেমির সাবেক মহাপরিচালক ড. সৈয়দ আনোয়ার হোসেন এবং আরও বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. শওকত আরা হোসেন।

দিবসটি উপলক্ষে দোয়া ও আলোচনাসভার আয়োজন করে শাহজালাল ইসলামী ব্যাংক। অনুষ্ঠানে ব্যাংকের চেয়ারম্যান আক্কাচ উদ্দিন মোল্লা, ভাইস-চেয়ারম্যান মো. গোলাম কুদ্দুছ ও পরিচালক মো. সানাউল্লাহ সাহিদ উপস্থিত ছিলেন। এছাড়া বাংলাদেশ ব্যাংক, সোনালী ব্যাংক, বেসিক ব্যাংক, অগ্রণী, বিডিবিএল, কৃষি ব্যাংক, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকসহ সব ব্যাংকই নানা কর্মসূচি পালন করেছে।

এসআই/বিএ

আপনার মতামত লিখুন :