ন্যাশনাল টিউবসের বিষয়ে সতর্ক করল ডিএসই

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:৪৫ এএম, ১৫ সেপ্টেম্বর ২০১৯

পুঁজিবাজারে তালিকাভুক্ত ন্যাশনাল টিউবসের শেয়ার দাম পাঁচ কার্যদিবসে বেড়েছে প্রায় ৫০ টাকা। প্রতিষ্ঠানটির শেয়ারের এই দাম বৃদ্ধিকে অস্বাভাবিক বলছে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) কর্তৃপক্ষ। এ জন্য বিনিয়োগকারীদের সতর্ক করতে রোববার তথ্যও প্রকাশ করেছে ডিএসই।

ডিএসই জানিয়েছে, কোম্পানিটির শেয়ারের অস্বাভাবিক দাম বাড়ার পেছনের কারণ জানতে চেয়ে ১২ সেপ্টেম্বর নোটিশ পাঠানো হয়। এর জবাবে কোম্পানিটির কর্তৃপক্ষ জানিয়েছে সম্প্রতি প্রতিষ্ঠানের শেয়ারের যে অস্বাভাবিক দাম বেড়েছে তার জন্য তাদের কাছে অপ্রকাশিত কোন মূল্য সংবেদনশীল তথ্য নেই।

তথ্য পর্যালোচনায় দেখা যায়, গত ৪ সেপ্টেম্বর কোম্পানিটির প্রতিটি শেয়ার দাম ছিল ১২০ টাকা। যা টানা বেড়ে ১২ সেপ্টেম্বর দাঁড়ায় ১৬৯ টাকায়। অর্থাৎ পাঁচ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দাম বেড়েছে ৪৯ টাকা।

এই দাম বাড়ার প্রেক্ষিতেই ডিএসই থেকে কোম্পানিটিকে নোটিশ পাঠানো হয় এবং কোম্পানি কর্তৃপক্ষের দেয়া তথ্যের ভিত্তিতে বিনিয়োগকারীদের সতর্ক করতে তথ্য প্রকাশ করা হয়েছে। তবে এরপরও কোম্পানিটির শেয়ারের দাম বাড়ার প্রবণতা অব্যাহত রয়েছে।

ডিএসইর তথ্য অনুযায়ী, কোম্পানিটির মোট শেয়ারের দশমিক শূন্য ৫ শতাংশ রয়েছে উদ্যোক্তা ও পরিচালকদের হাতে এবং সরকারের কাছে আছে ৫১ শতাংশ শেয়ার। বাকি শেয়ারের মধ্যে সাধারণ বিনিয়োগকারীদের কাছে আছে ২৮ দশমিক ৮১ শতাংশ শেয়ার। আর প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে ২০ দশমিক ১৪ শতাংশ শেয়ার।

এমএএস/জেএইচ/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]