ব্র্যাকের ক্রেডিট কার্ডে সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়ানোর সুযোগ

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৬:২৫ পিএম, ১৫ সেপ্টেম্বর ২০১৯

মানবিক কাজে তহবিল সংগ্রহের উদ্দেশ্যে ব্র্যাক ব্যাংক তিনটি দাতব্য প্রতিষ্ঠানের সঙ্গে অংশীদার হিসেবে যোগ দিয়েছে। এ প্রতিষ্ঠানগুলো হলো- শিক্ষাদানমূলক স্বেচ্ছাসেবী সংস্থা ‘বিদ্যানন্দ’, থ্যালাসেমিয়া রোগীদের সাহায্য-সহযোগিতা দেয়ার কাজে নিবেদিত অলাভজনক সংস্থা ‘বাংলাদেশ থ্যালাসেমিয়া ফাউন্ডেশন’ এবং ভাগ্যবঞ্চিত প্রবীণদের আশ্রয় ও যত্ন দিতে অঙ্গীকারাবদ্ধ অন্যতম দাতব্য প্রতিষ্ঠান ‘চাইল্ড অ্যান্ড ওল্ড এইজ কেয়ার’। এই অংশীদারিত্বের উদ্দেশ্য হচ্ছে সমাজের বৃহত্তর কল্যাণে তহবিল সংগ্রহ এবং সেক্ষেত্রে বর্তমান ও সম্ভাব্য দাতাদের যুক্ত থাকতে আরও সহযোগিতা। ব্র্যাক ব্যাংকের পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব কথা বলা হয়েছে।

এই ব্যবস্থার আওতায় ব্র্যাক ব্যাংকের ক্রেডিট কার্ড ব্যবহার করেই অনলাইন পোর্টালের মাধ্যমে গ্রাহকরা অনুদান অর্থাৎ ডোনেশন দিতে পারবেন। তার ওপর, এরকম প্রতিটি অনুদানের ক্ষেত্রে ব্র্যাক ব্যাংকের পক্ষ থেকে অবদান হিসেবে যোগ হবে আরো ১০% বা ১,০০০ টাকা (যেই পরিমাণটি অপেক্ষাকৃত কম হবে)।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে- এই সামাজিক উদ্যোগ সম্পর্কে ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম আর. এফ. হোসেন বলেন, “ব্র্যাক পরিবারের অন্তর্ভুক্ত, মূল্যবোধ-ভিত্তিক একটি প্রতিষ্ঠান হিসেবে সামাজিক দায়বদ্ধতা আমাদের ডিএনএ-তে দৃঢ়ভাবে নিহিত আছে। ইউনাইটেড নেশনস গ্লোবাল কমপ্যাক্ট-এর সদস্য হিসেবেও টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের উদ্যোগে ব্র্যাক ব্যাংক প্রতিশ্রুতিবদ্ধ। অলাভজনক অংশীদারদের সুবিধার জন্য প্রযুক্তি আর সেবায়ও বরাবর অভিনবত্ব নিয়ে আসার প্রয়াস অব্যাহত রেখেছি আমরা। প্রযুক্তি একইসাথে অনুদানের পরিমাণ বৃদ্ধি, নতুন আরো দাতাদের সন্ধান এবং ক্যাম্পেইনগুলোর সার্বিক প্রসার বৃদ্ধিতে সহায়তা করতে পারে। আমরা এই প্ল্যাটফর্মের মাধ্যমে অলাভজনক সংস্থাগুলোর বিপুল পরিমাণে তহবিল সংগ্রহের সম্ভাবনাটির বাস্তবায়নে যথাসম্ভব সহযোগিতা করতে বদ্ধপরিকর। এই ব্যবস্থাটিকে গ্রহণ করে অনুদানের মাধ্যমে আপনার আগ্রহ ও আবেগের ক্ষেত্রগুলোতে অংশ নিয়ে আপনিও এখন পারবেন বিশাল এবং মহত্তর আরও গল্পের সঙ্গে যুক্ত হতে।”

এনএফ/এমএস