আজ নতুন স্থানে টিসিবির পেঁয়াজ বিক্রি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:১৬ পিএম, ১৮ সেপ্টেম্বর ২০১৯

রাজধানীতে স্বল্প পরিসরে খোলাবাজারে পেঁয়াজ বিক্রি অব্যাহত রেখেছে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। আজও (বুধবার) গতকালের মতো রাজধানীর পাঁচটি স্পটে এ কার্যক্রম চলছে। তবে জাতীয় প্রেস ক্লাব ছাড়া অন্য চারটি স্পট পরিবর্তন করা হয়েছে।

এ বিষয়ে টিসিবির চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল হাসান জাহাঙ্গীরের একান্ত সচিব ও টিসিবির মুখপাত্র হুমায়ুন কবির জাগো নিউজকে বলেন, গতকাল থেকে টিসিবির আওতায় প্রতি কেজি পেঁয়াজ ৪৫ টাকা দরে বিক্রি করা হচ্ছে। একজন ক্রেতা সর্বোচ্চ দুই কেজি পেঁয়াজ কিনতে পারছেন।

গতকাল রাজধানীতে জাতীয় প্রেস ক্লাবের সামনে, দিলকুশা বক চত্বরে, খামারবাড়ি, মোহাম্মদপুর এবং মিরপুরে ট্রাকে করে পেঁয়াজ বিক্রি করে টিসিবি।

তবে আজকে জাতীয় প্রেস ক্লাবের সামনে, মধ্যবাড্ডা, মতিঝিল আইডিয়াল স্কুলের সামনে, আবদুল্লাহপুর এবং মিরপুর স্টেডিয়ামের চার নম্বর গেটের সামনে ট্রাকে করে পেঁয়াজ বিক্রি করা হচ্ছে।

গত সোমবার (১৬ সেপ্টেম্বর) থেকে খোলাবাজারে টিসিবির মাধ্যমে পেঁয়াজ বিক্রির ঘোষণা দিয়েছিল বাণিজ্য মন্ত্রণালয়। তবে সরকারের গোডাউনে পেঁয়াজের মজুত না থাকায় তা শুরু করতে পারেনি। অবশেষে গতকাল থেকে সীমিত আকারে পেঁয়াজ বিক্রি শুরু করে টিসিবি।

সম্প্রতি বাজারে পেঁয়াজের মূল্য অস্বাভাবিকভাবে বেড়ে যাওয়ায় বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির নির্দেশে ন্যায্যমূল্যে ট্রাকে করে রাজধানীর পাঁচ স্থানে এই পেঁয়াজ বিক্রি করা হচ্ছে।

টিসিবির মুখপাত্র বলেন, বাণিজ্যমন্ত্রীর নির্দেশে সোমবার থেকে এ কার্যক্রম শুরুর কথা থাকলেও প্রস্তুতির অভাবে মঙ্গলবার থেকে খোলাবাজারে পেঁয়াজ বিক্রি শুরু হয়।

এমইউএইচ/জেডএ/এমকেএইচ