খাবারে তেলাপোকা-কীট, প্রিন্স বাজারকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:২৬ পিএম, ১৯ সেপ্টেম্বর ২০১৯

ফ্রিজে ফ্রোজেন (হিমায়িত) খাবারে তেলাপোকা ও অসংখ্য কীট থাকা এবং নোংরা, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য বিক্রি করার অপরাধে রাজধানীর শ্যামলীতে অবস্থিত প্রিন্স বাজারকে তিন লাল টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, বুধবার (১৮ সেপ্টেম্বর) এই অভিযান চালানো হয়। অভিযানের নেতৃত্ব দেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এসএম শান্তুনু চৌধুরী। অভিযানে সার্বিক সহযোগিতা করেন আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) সদস্যরা।

বিজ্ঞপ্তিতে বলা হয়, নিরাপদ খাদ্য আইন, ২০১৩ এর ৩৩ ধারায় ‘প্রিন্স বাজার লি.’ কে তিন লাখ টাকা জরিমানা করা হয়েছে। একই সঙ্গে প্রতিষ্ঠানকে ভবিষ্যতে নিরাপদ খাদ্য বিরোধী কার্যক্রম থেকে বিরত থাকার জন্য নির্দেশনাও দেয়া হয়েছে।

নিরাপদ খাদ্য আইনের ৩৩ ধারায় বলা আছে, ‘স্বাস্থ্যসম্মত পরিবেশ সংরক্ষণ বা প্রক্রিয়া অনুরসণের মানদণ্ড ও শর্তের ব্যত্যয় ঘটাইয়া মানব স্বাস্থ্যের জন্য ক্ষতিকর হইতে পারে এরূপ কোনো প্রক্রিয়ায় প্রস্তুত কোনো খাদ্যদ্রব্য বা খাদ্যোপকরণ উৎপাদন, আমদানি, প্রক্রিয়াকরণ বা বিক্রয় করিতে পারিবেন না।’

এসআই/জেডএ/পিআর