রাজধানীতে বসেছে মেরিন অ্যান্ড অফশোর এক্সপো

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:০৫ পিএম, ১৯ সেপ্টেম্বর ২০১৯

রাজধানীতে বসেছে তিন দিনব্যাপী আন্তর্জাতিক প্রদর্শনী ‘বাংলাদেশ ইন্টারন্যাশনাল মেরিন অ্যান্ড অফশোর এক্সপো-(বাইমক্স ২০১৯)’। ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) দ্বিতীয়বারের মতো এ প্রদর্শনীর আয়োজন করে স্যাভর ইন্টান্যাশনাল লিমিটেড।

জাহাজ নির্মাণ শিল্প, মেরিটাইম ইঞ্জিনিয়ারিং, অফশোর ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি, শিপ ব্রেকিং ইকুইপমেন্ট, বন্দর ও এর সম্পর্কিত বিভিন্ন লজিস্টিক ও টেকনোলজি বিষয়ক প্রদর্শনীটি বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) বিকেলে উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির উপস্থিত থাকার কথা বলা হলেও তিনি উপস্থিত ছিলেন না। তবে একটি ভিডিও বার্তার মাধ্যমে তিনি প্রদর্শনীর সফলতা কামনা করেন।

Expo-(1)

বাণিজ্যমন্ত্রী বলেন, প্রদর্শনীতে একশর বেশি স্টল তাদের পণ্য প্রদর্শন করছে। এতে স্থানীয় মেরিটাইম ও অফশোর উদ্যোক্তারা প্রযুক্তি সম্পর্কে আরও বেশি আপডেট থাকতে পারবেন।

আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়, প্রদর্শনীতে ১৪টি দেশের বিভিন্ন প্রতিষ্ঠান ১৬০টির বেশি স্টলে তাদের পণ্য প্রদর্শন করছে। এতে শিপ রিসাইক্লিং, অফশোর অয়েল অ্যান্ড গ্যাস সাপোর্ট, শিপিং লজিস্টিক অ্যান্ড পোর্ট, ফিশিং ভেসেলস ফিশারি এবং শিপ বিল্ডিং শীর্ষক পণ্য ও প্রযুক্তি স্থান পেয়েছে।

প্রদর্শনী প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত সর্বসাধারণের জন্য খোলা থাকবে।

Expo-(1)

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নৌপরিবহন অধিদফতরের মহাপরিচালক কমোডর সৈয়দ আরিফুল ইসলাম, বিসিসিআইয়ের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এ টি এম আজিজুল আকিল ডেভিড এবং অ্যাসোসিয়েশন অব এক্সপোর্ট ওরিয়েন্টেড শিপ বিল্ডিং ইন্ডাস্ট্রি অব বাংলাদেশের প্রেসিডেন্ট আব্দুলাহেল বারি।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্যাভর ইন্টারন্যাশনাল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. ফায়জুল আলম, চেয়ারম্যান আমিরুল ইসলাম, ফায়ার ওয়ার্কস মিডিয়া গ্রুপের চিফ এক্সিকিউটিভ অফিসার কেনি ইয়ং, চিফ ফাইন্যান্সিয়াল অফিসার সুসান ট্রিসিয়া প্রমুখ।

এমএএস/এসআর/এমকেএইচ