মিরর ফাইন্যান্সিয়ালকে বিএসইসির আলটিমেটাম

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৫৫ পিএম, ১০ অক্টোবর ২০১৯

ডিলার হিসাবে আগামি ১৪ নভেম্বরের মধ্যে লেনদেন শুরু না করলে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সদস্য প্রতিষ্ঠান মিরর ফাইন্যান্সিয়াল ম্যানেজমেন্টের নিবন্ধন সনদ বাতিলের আলটিমেটাম দিয়েছে পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বিএসইসির চেয়ারম্যান ড. এম খায়রুল হোসেনের সভাপতিত্বে বৃহস্পতিবার (১০ অক্টোবর) অনুষ্ঠিত ৬৯৯তম কমিশন সভায় এ সিদ্ধান্ত হয়।

সভা শেষে বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. সইফুর রহমান জানান, মিরর ফাইন্যান্সিয়াল ম্যানেজমেন্টের ডিলার হিসাবে প্রয়োজনীয় লেনদেন না হওয়ায় সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (স্টক ডিলার, স্টক ব্রোকার ও অনুমোদিত প্রতিনিধি) বিধিমালা, ২০০০ এর আওতায় প্রদত্ত নিবন্ধন সনদের ক্ষেত্রে প্রযোজ্য শর্তাবলী ১১ লঙ্ঘন হয়েছে।

এছাড়া কোম্পানি ও কর্মচারীদের আত্মীয়দের মার্জিন সুবিধা প্রদানের মাধ্যমে ২০১০ সালের ২৩ মার্চ কমিশনের জারি করা নির্দেশনা (এসইসি/ সিএমআরআরসিডি/ ২০০১-৪৩/ ৩১) লঙ্ঘন করেছে প্রতিষ্ঠানটি।

কোম্পানি এবং কর্মচারীদের আত্মীয়দের মার্জিন সুবিধা দেয়ার জন্য কোম্পানি এবং সিইওকে ইতোপূর্বে প্রদত্ত জরিমানা আদেশের অবশিষ্ট সম্পূর্ণ অর্থ আগামী ১৪ নভেম্বরের মধ্যে পরিশোধ করতে হবে বলে কমিশন সিদ্ধান্ত নিয়েছে। এছাড়া তাদের মার্জিন ঋণও ১৪ নভেম্বরের মধ্যে সমন্বয় করতে হবে। অন্যথায় মিরর ফাইন্যান্সিয়ালের ফ্রি লিমিট সুবিধা বাতিল করা হবে বলে জানিয়েছে বিএসইসি।

এমএএস/এএইচ/এমকেএইচ