বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর শীর্ষে আলহাজ টেক্সটাইল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:৪৬ এএম, ১২ অক্টোবর ২০১৯

গত সপ্তাহে পুঁজিবাজারের বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর তালিকায় শীর্ষ স্থানটি দখল করেছে আলহাজ টেক্সটাইল। বিনিয়োগকারীরা কোম্পানিটির শেয়ার কিনতে আগ্রহী না হওয়ায় সপ্তাহজুড়েই দাম কমেছে। এতে কোম্পানিটির শেয়ার দামে বড় ধরনের পতন হয়েছে।

এদিকে দাম কমে যাওয়ার পারও বিনিয়োগকারীদের একটি অংশ কোম্পানিটির শেয়ার কিনতে আগ্রহী হয়নি। এতে সপ্তাহজুড়ে লেনদেন হযেছে ১ কোটি ৫৬ লাখ ৩৫ হাজার টাকা। আর প্রতি কার্যদিবসে গড় লেনদেন হয়েছে ৩৯ লাখ ৮ হাজার টাকা।

অপরদিকে শেয়ারের দাম কমেছে ১৯ দশমিক ৮৮ শতাংশ। টাকার অঙ্কে প্রতিটি শেয়ারের দাম কমেছে ৯ টাকা ৬০ পয়সা। সপ্তাহের শেষ কার্যদিবস শেষে কোম্পানিটির প্রতিটি শেয়ারের দাম দাঁড়িয়েছে ৩৮ টাকা ৭০ পয়সা, যা তার আগের সপ্তাহ শেষে ছিল ৪৮ টাকা ৩০ পয়সা।

আলহাজ টেক্সটাইলের পরেই গত সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর তালিকায় ছিল এসইএমএল এফবিএলএসএল গ্রোথ ফান্ড। সপ্তাহজুড়ে ফান্ডটির দাম কমেছে ১৮ দশমিক ৬৮ শতাংশ। এর পরেই রয়েছে সিএপিএম বিডিবিএল মিউচ্যুয়াল ফান্ড-০১। সপ্তাহজুড়ে এই ফান্ডটির দাম কমেছে ১৮ শতাংশ।

এছাড়া গত সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর শীর্ষ ১০ প্রতিষ্ঠানের তালিকায় থাকা- ফিনিক্স ফাইন্যান্সের ১৬ দশমিক ৪৪ শতাংশ, কাট্টালি টেক্সটাইলের ১৫ দশমিক ৬৩ শতাংশ, আর এন স্পিনিংয়ের ১৪ শতাংশ, ন্যাশনাল পলিমারের ১২ দশমিক ৮৮ শতাংশ, অ্যাকটিভ ফাইনের ১২ দশমিক ৭৪ শতাংশ, ইউনাইটেড এয়ারের ১২ দশমিক ৫০ শতাংশ এবং ইয়াকিন পলিমারের ১২ দশমিক ৩৫ শতাংশ দাম কমেছে।

এমএএস/এসএইচএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]