পণ্যের মূল্য তালিকা না থাকায় সোয়া ১ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৪০ পিএম, ১৫ অক্টোবর ২০১৯

ক্রেতারা সহজে দেখতে পায় এমন জায়গায় মূল্য তালিকা না রাখা এবং পণ্যের মোড়কে মূল্য, উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ না থাকায় চার প্রতিষ্ঠানকে এক লাখ ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার রাজধানীর সূত্রাপুর শ্যামবাজার, ওয়ারী ও গেণ্ডারিয়া এলাকায় অভিযান চালিয়ে এ জরিমানা করে বাণিজ্য মন্ত্রণালয়ের বাজার মিনিটরিং টিম। অভিযানের নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক আব্দুল জাব্বার মন্ডল। এ সময় বাণিজ্য মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Fine-1

আব্দুল জাব্বার মন্ডল বলেন, ব্যবসা করতে হলে আইন মানতে হবে। ক্রেতারা সহজে দেখতে পায় এমন জায়গায় মূল্য তালিকা টাঙিয়ে রাখতে হবে। প্যাকেটজাত পণ্যের মোড়কেও থাকতে হবে মূল্য ও উৎপাদন এবং মেয়াদোত্তীর্ণের তারিখ। যদি মূল্য লেখা না থাকে তাহলেই গুণতে হবে জরিমানা। আজকে অভিযানে এমন অভিযোগে ৪টি প্রতিষ্ঠানকে এক লাখ ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এর মধ্যে পণ্যের মূল্য তালিকা না থাকা ও বেশি দামে পেঁয়াজ বিক্রির অপরাধে শ্যামবাজারের মেসার্স পারী এন্টারপ্রাইজকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া ওয়ারীর প্যারিস বাকেডকে ৫০ হাজার টাকা, গেন্ডারিয়া এলাকার বোম্বে কনফেকশনারিকে ৩০ হাজার টাকা এবং তানিমস সুইট অ্যান্ড বেকারিকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

এসআই/এমএসএইচ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]