বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর শীর্ষে স্ট্যান্ডার্ড সিরামিক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:০৫ পিএম, ১৮ অক্টোবর ২০১৯

গত সপ্তাহে পুঁজিবাজারের বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর তালিকায় শীর্ষ স্থানটি দখল করেছে স্ট্যান্ডার্ড সিরামিক। বিনিয়োগকারীরা কোম্পানিটির শেয়ার কিনতে আগ্রহী না হওয়ায় সপ্তাহজুড়েই দাম কমেছে। এতে কোম্পানিটির শেয়ার দামে বড় ধরনের পতন হয়েছে।

এ দিকে দাম কমে যাওয়ায় বিনিয়োগকারীদের একটি অংশ কোম্পানিটির শেয়ার বিক্রি করে দেন। এতে সপ্তাহজুড়ে লেনদেন হয়েছে ৩৫ কোটি ৫৫ লাখ টাকা। আর প্রতি কার্যদিবসে গড় লেনদেন হয়েছে ৭ কোটি ১১ লাখ টাকা।

অন্যদিকে শেয়ারের দাম কমেছে ২৯ দশমিক শূন্য ৩ শতাংশ। টাকার অঙ্কে প্রতিটি শেয়ারের দাম কমেছে ২১৫ টাকা। সপ্তাহের শেষ কার্যদিবস শেষে কোম্পানিটির প্রতিটি শেয়ারের দাম দাঁড়িয়েছে ৫২৫ টাকা ৫০ পয়সা, যা তার আগের সপ্তাহ শেষে ছিল ৭৪০ টাকা ৫০ পয়সা।

স্ট্যান্ডার্ড সিরামিকের পরেই গত সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর তালিকায় ছিল আরএন স্পিনিং মিলস। সপ্তাহজুড়ে কোম্পানিটির শেয়ারের দাম কমেছে ২৭ দশমিক ৯১ শতাংশ। এর পরেই রয়েছে আলহাজ টেক্সটাইল। সপ্তাহজুড়ে এই কোম্পানিটির শেয়ারের দাম কমেছে ২১ দশমিক ৪৫ শতাংশ।

এছাড়া গত সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর শীর্ষ ১০ প্রতিষ্ঠানের তালিকায় থাকা- মোজাফফর হোসেন স্পিনিং মিলসের ১৬ দশমিক ৬৭ শতাংশ, আর্গন ডেনিমস’র ১৫ ৬৩ শতাংশ, এনভয় টেক্সটাইলের ১৪ দশমিক ৭৮ শতাংশ, ন্যাশনাল পলিমারের ১৩ দশমিক ২৮ শতাংশ, জিকিউ বল পেনের ১২ দশমিক ৯৪ শতাংশ, ডরিন পাওয়ারের ১২ দশমিক ৯৩ শতাংশ এবং মেঘনা কনডেন্সড মিল্কের ১২ দশমিক ৮০ শতাংশ দাম কমেছে।

এমএএস/জেএইচ/এমকেএইচ