মঙ্গলবার ২০ কোম্পানির লেনদেন বন্ধ থাকবে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৫০ পিএম, ১৮ নভেম্বর ২০১৯

রেকর্ড ডেটের কারণে আগামীকাল মঙ্গলবার পুঁজিবাজারে তালিকাভুক্ত ২০টি কোম্পানির শেয়ার লেনদেন হবে না। আর রেকর্ড ডেট শেষ হওয়ার কারণে ১৩টি কোম্পানির শেয়ার আগামীকাল থেকে ফের লেনদেন শুরু হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

আগামীকাল যে কোম্পানিগুলোর লেনদেন বন্ধ থাকবে, তার মধ্যে রয়েছে- রংপুর ফাউন্ড্রি, এএমসিএল (প্রাণ), স্কয়ার ফার্মাকিউটিক্যালস, রানার অটোমোবাইলস, জিকিউ বলপেন, ইফাদ অটোস, বিডিকম, ওয়াইম্যাক্স, কাশেম ইন্ডাস্ট্রিজ, আমান কটন ফাইবার্স, আমরা নেটওয়ার্কস, আজিজ পাইপস, ভিএফএস থ্রেড ডাইং, ফাইন ফুডস, মুন্নু সিরামিক, কেঅ্যান্ডকিউ, সিলকো ফার্মা, স্কয়ার টেক্সটাইল, ন্যাশনাল টি এবং ওয়াটা কেমিক্যাল।

২০১৮-১৯ অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করা এই ২০টি কোম্পানির শেয়ার লেনদেন ১৭ নভেম্বর থেকে স্পট মার্কেটে লেনদেন হচ্ছে। আজ ১৮ নভেম্বরও কোম্পানিগুলোর শেয়ার স্পট মার্কেটে লেনদেন হয়। তবে আগামীকাল কোম্পানিগুলোর শেয়ারের লেনদেন সম্পূর্ণ বন্ধ থাকবে।

এদিকে রেকর্ড ডেটের কারণে সোমবার লেনদেন বন্ধ থাকা ১৩টি কোম্পানির শেয়ার আগামীকাল থেকে আবার শেয়ারবাজারে লেনদেন শুরু হবে। এ কোম্পানিগুলোর মধ্যে রয়েছে- সাইফ পাওয়ারটেক, স্ট্যান্ডার্ড সিরামিক, এমআই সিমেন্ট, জুট স্পিনার্স, ইউনিক হোটেল, ইন্ট্রাকো, আইসিবি, দেশ গার্মেন্টস, প্যাসিফিক ডেনিমস, বারাকা পাওয়ার, তিতাস গ্যাস প্যারামাউন্ট টেক্সটাইল এবং গোল্ডেন হার্ভেস্ট এগ্রো।

এমএএস/জেএইচ/এমএস