উন্নয়ন মেলায় পুরস্কার পেলেন যারা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৫৪ পিএম, ১৮ নভেম্বর ২০১৯

উন্নয়ন মেলা-২০১৯ এর সমাপনী অনুষ্ঠানে সেরা সম্ভাবনাময় পণ্য ও সেরা স্টল – এই দুই ক্যাটাগরিতে পুরস্কার দেয়া হয়েছে। সোমবার বিকেলে রাজধানীর শেরেবাংলা নগরে অবস্থিত বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বিজয়ীদের হাতে এ পুরস্কার তুলে দেয়া হয়।

বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী হাবিবুন নাহার, পিকেএসএফের চেয়ারম্যান ড. কাজী খলীকুজ্জমান আহমদ।

মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানের স্টলগুলো যেসব পণ্য প্রদর্শিত হয়েছে তার মধ্য থেকে নতুনত্ব, বাজার সম্ভাবনা, কর্মসংস্থানের সুযোগ তৈরি ইত্যাদি বিষয় বিবেচনা করে ‘সেরা সম্ভাবনাময় পণ্য’ নির্বাচন করা হয়েছে।

সেরা সম্ভাবনাময় পণ্যে পুরস্কার পেয়েছে ইকো-সোশ্যাল ডেভেলপমেন্ট অর্গানাইজেশনের (ইএসডিও) সদস্যদের উৎপাদিত মোজারেলা চিজ, পরিবার উন্নয়ন সংস্থার (এফডিএ) উদ্ভাবিত ভার্টিক্যাল ক্র্যাব কালচার এবং দ্বীপ উন্নয়ন সংস্থার উদ্ভাবিত পরিবেশবান্ধব স্থাপনা সামগ্রী।

মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলোর মধ্যে যেসব স্টলে উদ্দেশ্য যথাযথভাবে প্রতিফলিত হয়েছে, তাদের মধ্য থেকে ‘সেরা স্টল’কে পুরস্কার প্রদান করা হয়েছে।

সেরা স্টলে প্রথম হয়েছে গ্রাম বিকাশ কেন্দ্র, প্রথম রানার আপ গ্রামীণ জন উন্নয়ন সংস্থা এবং দ্বিতীয় রানার আপ উন্নয়ন প্রচেষ্টা।

১৪ নভেম্বর শুরু হওয়া উন্নয়ন মেলার আজ সমাপনী হলেও ২০ নভেম্বর পর্যন্ত বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ মেলা চলবে।

পিডি/জেএইচ/জেআইএম