লবণের দাম বেশি নিলেই সরাসরি অভিযোগ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৫৬ পিএম, ১৯ নভেম্বর ২০১৯

দেশে লবণের পর্যাপ্ত মজুত আছে। তারপরও গুজব ছড়িয়ে বাজার অস্থিতিশীল করা হচ্ছে। আর এ সুযোগে লবণের মূল্য বেশি আদায় করছে কিছু মুনাফাখোর ব্যবসায়ী। এমন অসৎ ব্যবসায়ীদের ধরতে মাঠে নেমেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

অধিদফতরে উপ-পরিচালক মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ার জাগো নিউজকে বলেন, ব্যবসায়ীরা জানিয়েছে লবণের সংকট নেই। তারপরও স্বার্থান্বেষী মহল গুজব ছড়িয়ে অস্থিতিশীল করছে। আর এ সুযোগে অনৈতিকভাবে যারা লবণের দাম বেশি নেবে, তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী কঠোর ব্যবস্থা নেয়া হবে।

তিনি বলেন, ইতোমধ্যে রাজধানীতে অধিদফতরের পাঁচটি টিম কাজ করছে। এছাড়া জেলা অফিসগুলোকেও লবণের বাজার তদারকি করতে বলা হয়েছে, যেন বাজার অস্থিতিশীল না হয়।

অধিদফতরে এই কর্মকর্তা আরও জানান, যে কেউ অভিযোগ করতে পারবেন। তবে অভিযোগ প্রমাণে বিক্রি রশিদ লাগবে। যদি বিক্রেতা বিক্রি রশিদ দিতে না চান তাহলে ভিডিও, অডিও বা ছবি নিতে হবে। আর যদি তাও সম্ভব না হয় তাহলে অন্তত দুজন সাক্ষী দিতে হবে।

যে কেউ লিখিত অভিযোগের পাশাপাশি সরাসরি ফোন দিয়ে অভিযোগ করতে পারবে। জাতীয় ভোক্তা অভিযোগ কেন্দ্র : ফোন : ০২-৫৫০১৩২১৮ মোবাইল : ০১৭৭৭-৭৫৩৬৬৮. ই-মেইল: nccc@dncrp.gov.bd।

এসআই/এমএসএইচ/পিআর