ইস্টার্ন প্লাজায় জারমার্টজের বহুমুখী পাটপণ্যের বিক্রয়কেন্দ্র

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ১১:১১ পিএম, ০৪ ডিসেম্বর ২০১৯

রাজধানীতে বহুমুখী পাটপণ্যের বিক্রয়কেন্দ্রের উদ্বোধন করা হয়েছে। বুধবার ইস্টার্ন প্লাজার দ্বিতীয় তলায় জারমার্টজ লিমিটেডের বিক্রয়কেন্দ্র উদ্বোধন করেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। উপস্থিত ছিলেন জারমার্টজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ইসমাত জেরিন খান।

পরিকল্পনামন্ত্রী এ সময় বিক্রয়কেন্দ্রটি ঘুরে দেখেন। তিনি বলেন, হাতের কাজ যেকোনো জিনিস দেখলে সুন্দর লাগে। এটাতো শিল্প। আর এটা যদি পাটের হয় তাহলেতো কথাই নেই। আমরা চাই পাট ফিরে আসুক।

তিনি বলেন, আরেকটি দিক হলো প্লাস্টিক আমাদের ভীষণ ক্ষতি করছে। শুধু আমাদের নয় সারা বিশ্বেই। পাট প্লাস্টিকের ভালো বিকল্প হতে পারে। আজকে যে বিক্রয়কেন্দ্র চালু হয়েছে এই ধরনের কাজ আমাদের সরকার, বিশেষ করে আমাদের প্রধানমন্ত্রী খুবই উৎসাহ দেন। আমরা এর জন্য নানা ধরনের সহায়তা দিচ্ছি।

পরিকল্পনামন্ত্রী বলেন, আমরা চাই প্রাইভেট সেক্টর পাটের বহুমুখি পণ্য তৈরিতে এভাবে আরও এগিয়ে আসুক। আমরা তাদের নানা ধরনের সুযোগ সুবিধা দেব।

ইস্টার্ন প্লাজার ২/২৯ নম্বর বিক্রয়কেন্দ্রে বহুমুখী পাটপণ্যের বিক্রয় কেন্দ্র থেকে পাটের শাড়ি, পাটের তৈরি লাঞ্চ ব্যাগ, শপিং ব্যাগ, লেডিস ব্যাগ, ট্রাভেল ব্যাগ, লেডিস পাউসসহ বাহারি ডিজাইনের ব্যাগ, টেবিল ম্যাট, বাস্কেট, গিফট আইটেমসহ নানা পণ্য। ইসমাত জেরিন খান জানান দেশীয় কাঁচামাল দিয়ে তৈরি এসব পণ্য।

ইসমাত জেরিন খান বলেন, আমারা পাটের বহুমুখি পণ্য রফতানি করি। আমরা চাই দেশের মানুষ পাটের পণ্য ব্যবহার বাড়াক। আমাদের এটা প্রথম বিক্রয়কেন্দ্র। পর্যায়ক্রমে গুলশান, বনানীসহ প্রতিটি জেলায় জারমার্টজ লিমিটেডের শোরুম নেয়ার পরিকল্পনা আছে। আমরা পাটের পণ্য সারাদেশে ছড়িয়ে দিতে চাই।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- এসএমই ফাউন্ডেশনের ডিএমডি শাহিন আনোয়ার, জারমার্টজ লিমিটেডের চেয়ারম্যান ব্যারিস্টার নূর উল মতিন জ্যোতি।

এইচআর/এমআরএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]