এক্সিম ব্যাংকের ১২৮তম শাখা সোনাতলায়

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৫৭ পিএম, ০৮ ডিসেম্বর ২০১৯

উত্তরবঙ্গের বগুড়া জেলার সোনাতলা উপজেলায় এক্সপোর্ট ইমপোর্ট ব্যাংক অব বাংলাদেশ লিমিটেডের ১২৮তম শাখার উদ্বোধন হয়েছে।

রোববার (৮ ডিসেম্বর) সোনাতলা পৌর অডিটোরিয়ামে এ উদ্বোধনী অনুষ্ঠান আয়োজিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- এক্সিম ব্যাংকের ভাইস চেয়ারম্যান ও সংসদ সদস্য মো. আব্দুল মান্নান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন- ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী ড. মোহাম্মদ হায়দার আলী মিয়া।

সারিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বগুড়া জেলা পরিষদের সদস্য শাহাদারা মান্নান, সোনাতলা উপজেলা চেয়ারম্যান অ্যাড. মিনহাদুজ্জামান (লিটন), উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. জিয়াউল করিম শ্যাম্পু, সাধারণ সম্পাদক মো. মাহবুবুল আলম বুলু, সোনাতলা পৌরসভার মেয়র মো. জাহাঙ্গীর আলম আকন্দ (নান্নু), ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক শাহ মো. আব্দুল বারী ও শেখ বশিরুল ইসলাম সহ প্রধান কার্যালয়ের নির্বাহীরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

ব্যাংকের ভাইস চেয়ারম্যান মো. আব্দুল মান্নান বলেন, 'ব্যাংকে ছোট বড় সকল গ্রাহককেই সমানভাবে গুরুত্ব দেয়া হয়। এক্সিম ব্যাংক দেশের অন্যতম সামাজিক দায়বদ্ধতা কার্যক্রম (সিএসআর) বান্ধব ব্যাংক। দেশের মেধাবী কিন্তু দরিদ্র শিক্ষার্থীরা যেন নিশ্চিন্তে পড়ালেখা চালিয়ে যেতে পারে সেজন্য এক্সিম ব্যাংকের রয়েছে বিশেষ বৃত্তি প্রকল্প। এছাড়াও চাঁপাইনবাবগঞ্জে অবস্থিত এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় অত্যন্ত কম খরচে বিশেষায়িত উচ্চ শিক্ষা প্রদান এবং ঢাকার এক্সিম ব্যাংক হাসপাতাল নামমাত্র মূল্যে চিকিৎসা সেবা প্রদান করে যাচ্ছে।'

ব্যাংকের এমডি হায়দার আলী মিয়া বলেন, 'গ্রাহকবান্ধব বিনিয়োগ ও আমানত সেবাসমূহ এবং সিএসআর কার্যক্রমে ব্যাংকের অবদান সম্পর্কে আলোচনা করেন।' এছাড়া তিনি এসএমই ও কৃষি বিনিয়োগে শতভাগ সাফল্য অর্জন করায় বাংলাদেশ ব্যাংকের পক্ষ থেকে পরপর তিনবার প্রশংসাপত্র লাভের কথা উল্লেখ করে স্থানীয় ব্যবসায়ীদেরকে এক্সিম ব্যাংকের কল্যাণমুখী ব্যাংকিংয়ের অংশীদার হওয়ার আহ্বান জানান।

এসআই/এফআর/জেআইএম