ব্লকে ১১ প্রতিষ্ঠানের ২৮ কোটি টাকার লেনদেন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:২৯ পিএম, ১০ ডিসেম্বর ২০১৯

সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লক মার্কেটে ১১টি প্রতিষ্ঠানের ২৮ কোটি টাকার বেশি শেয়ার লেনদেন হয়েছে।

ব্লক মার্কেটে লেনদেন অংশ নেয়া এ কোম্পানিগুলোর ওপর ভর করেই মূলত এদিন ডিএসইর মোট লেনদেনের পরিমাণ তিনশ’ কোটি টাকার ঘরে পৌঁছেছে। সেই সঙ্গে আগের কার্যদিবসের তুলনায় বাজারটিতে লেনদেনের পরিমাণ কিছুটা বেড়েছে।

দিনভর ডিএসইতে লেনদেন হয়েছে ৩০৫ কোটি ৮৭ লাখ টাকা। আর ব্লক মার্কেটে লেনদেন হয়েছে ২৮ কোটি ৫ লাখ ৪৩ হাজার টাকা। এ হিসাবে ডিএসইর মোট লেনদেনের ১১ শতাংশই এসেছে ব্লক মার্কেট থেকে।

ব্লক মার্কেটের লেনদেনে অংশ নেয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে সব থেকে লেনদেন হয়েছে মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংকের শেয়ার। কোম্পানিটির ৮ কোটি ৩১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

দ্বিতীয় স্থানে থাকা ড্যাফোডিল কম্পিউটার্সের শেয়ার লেনদেন হয়েছে ৮ কোটি ২ লাখ ৪০ হাজার টাকা। আর ৬ কোটি ২৩ লাখ ৮৮ হাজার টাকার শেয়ার লেনদেনের মাধ্যমে এর পরের স্থানেই রয়েছে স্কয়ার ফার্মাসিউটিক্যাল।

এছাড়া বিবিএস কেবলসের ১ কোটি ৭৪ লাখ ৬০ হাজার টাকা, স্ট্যান্ডার্ড সিরামিকের ৮৭ লাখ ৪৫ হাজার টাকা, ডিবিএইচের ৮৬ লাখ ৭৯ হাজার টাকা, রেকিট বেনকিজারের ১৪ লাখ ৮৫ হাজার টাকা, সোনার বাংলা ইন্স্যুরেন্সের ৮ লাখ ৩৩ হাজার টাকা, এশিয়া ইন্স্যুরেন্সের ৬ লাখ ৬২ হাজার টাকা এবং গোল্ডেন হার্ভেস্ট এগ্রো’র ৫ লাখ ৭৯ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে।

এমএএস/জেএইচ/এমকেএইচ