খাবারের পাশে ইঁদুরের বিষ্ঠা, আর্টিস্টিক ফুডের বাবুর্চির জেল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:০৮ পিএম, ১৬ জানুয়ারি ২০২০

আর্টিস্টিক ফুড রাজধানীর একটি অভিজাত রেস্টুরেন্ট। এ রেস্টুরেন্টের বাইরের পরিবেশ বেশ চকচকে, কিন্তু রান্নাঘরের চিত্র পুরো আলাদা। লেবেলবিহীন, তারিখবিহীন পাউরুটি তৈরি করছে। খাবারের পাশে তেলাপোকা ও ইঁদুরের বিষ্ঠা। ফ্রিজে অস্বাস্থ্যকরভাবে কাঁচা মাংসের সঙ্গে রান্না খাবার রেখে দিয়েছে।

বৃহস্পতিবার রাজধানীর তেজগাঁও এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে আর্টিস্টিক ফুডে এমন দৃশ্য দেখেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের (বিএফএসএ) নির্বাহী ম্যাজিস্ট্রেট পংকজ চন্দ্র দেবনাথ। এ অপরাধে প্রতিষ্ঠানটির প্রধান বাবুর্চিকে কারাদণ্ড দেয়া হয়েছে।

Artistic-1

পংকজ চন্দ্র দেবনাথ জানান, তেজগাঁওয়ের আর্টিস্টিক ফুডে মোবাইল কোর্ট পরিচালনাকালে তাদের রান্নাঘরের রেফ্রিজারেটরে প্রচুর পরিমাণে কাঁচা ও রান্না করা খাবার, স্প্রিংরোল, বাটার ইত্যাদি একই সঙ্গে খোলা অবস্থায় পাওয়া যায়। কোনো ধরনের লেবেলবিহীন, তারিখবিহীন পাউরুটি ইত্যাদি পাওয়া যায়। পোড়া তেল ব্যবহারের জন্য রেখে দিয়েছে।

এছাড়া খাবার রাখার স্থানে প্রচুর পরিমাণে তেলাপোকা ও ইঁদুরের বিষ্ঠা দেখতে পাওয়া যায়। এসব অপরাধে আর্টিস্টিক ফুডের প্রধান বাবুর্চিকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। একই সঙ্গে বেশ কিছু মেয়াদহীন পণ্য ধংস করা হয় বলে জানান তিনি।

এসআই/এমএসএইচ/পিআর