আরও ২ দিন বাড়ল বাণিজ্য মেলার সময়

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:০৪ পিএম, ০৩ ফেব্রুয়ারি ২০২০

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার সময় আরও দুদিন বাড়ানো হয়েছে। এই হিসেবে আগামী বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) পর্যন্ত চলবে মেলা।

সোমবার (৩ ফেব্রুয়ারি) সন্ধ্যায় রাজধানীর শেরেবাংলা নগরের বাণিজ্য মেলা প্রাঙ্গণে বাণিজ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক করে সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও ব্যবসায়ী প্রতিনিধিরা।

বৈঠক শেষে বাণিজ্য মেলা আরও দু'দিন বাড়ানো হয়েছে বলে জানান বাণিজ্য সচিব ড. জাফর উদ্দীন।

এবার বাণিজ্য মেলা ১০ ও ৩১ জানুয়ারি এবং ১ ফেব্রুয়ারি বন্ধ ছিল। ব্যবসায়ীরা দাবি করে আসছেন, বাণিজ্য মেলার সময় বাড়ানোর জন্য।

এর আগেও চারদিন বাড়ানো হয়েছিল মেলায় সময়। সে হিসেবে ৪ ফেব্রুয়ারি বাণিজ্য মেলা শেষ হওয়ার কথা ছিল। তবে দুদিন সময় বাড়ানোর পর এখন আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত মেলা চলবে।

উল্লেখ্য, বরাবরের মতো এবারও বছরের প্রথম দিন ১ জানুয়ারি শুরু হয় ২৫তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা। মাসব্যাপী এ বাণিজ্য মেলা উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য খোলা থাকে। টিকিটের দাম এ বছর প্রাপ্ত বয়স্কদের জন্য ৪০ টাকা এবং অপ্রাপ্ত বয়স্কদের জন্য ২০ টাকা।

এবারের মেলায় মোট স্টল/প্যাভিলিয়নের সংখ্যা ৪৮৩টি। এর মধ্যে বিভিন্ন ক্যাটাগরির প্যাভিলিয়নের সংখ্যা ১১২টি, মিনি প্যাভিলিয়নের সংখ্যা ১২৮টি এবং বিভিন্ন ক্যাটাগরির স্টলের সংখ্যা ২৪৩টি। এর মধ্যে বিদেশি প্যাভিলিয়ন ২৭টি, বিদেশি মিনি প্যাভিলিয়ন ১১টি এবং বিদেশি প্রিমিয়ার স্টলের সংখ্যা ১৭টি।

মেলায় বাংলাদেশের পাশাপাশি থাইল্যান্ড, ইরান, তুরস্ক, নেপাল, চীন, মালয়েশিয়া, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ভারত, পাকিস্তান, হংকং, দক্ষিণ কোরিয়া, দক্ষিণ আফ্রিকা, জার্মানি, অস্ট্রেলিয়া, ভুটান, ব্রুনাই, সংযুক্ত আরব আমিরাত, ইতালি ও তাইওয়ানের প্রতিষ্ঠান অংশ নিয়েছে।

পিডি/এফআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]