মেলায় প্রবেশে অতিরিক্ত মূল্য, দুঃখ প্রকাশ করলেন ইজারাদার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:৩৭ পিএম, ০৪ ফেব্রুয়ারি ২০২০

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় প্রবেশ টিকিটের নির্ধারিত মূল্যের চেয়ে ১০০ টাকা অতিরিক্ত নেয়ার পর তা ফেরত দিয়েছেন ইজারাদার। সোমবার (৩ ফেব্রুয়ারি) এ ঘটনা ঘটে।

খোঁজ নিয়ে জানা যায়, এক দর্শনার্থীর কাছ থেকে বাণিজ্য মেলায় প্রবেশের টিকিটের দাম নির্ধারিত মূল্যের চেয়ে ১০০ টাকা বেশি রাখা হয়। এরপর তিনি মেলায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের স্টলে গিয়ে অভিযোগ দেন। তখন এর প্রমাণ না থাকায় তার অভিযোগ নেয়নি ভোক্তা অধিকার কর্তৃপক্ষ।

একই ঘটনা আরেক দিন ঘটলে তিনি সেই ঘটনার ভিডিও করেন। পরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের কাছে প্রমাণ জমা দেন। এরপর ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর সেই অভিযোগের পরিপ্রেক্ষিতে বাণিজ্য মেলার গেটের ইজারাদারকে ডাকে। এ ঘটনায় ইজারাদার দুঃখ প্রকাশ করেন এবং অতিরিক্ত নেয়া ১০০ টাকা ভুক্তভোগীকে ফেরত দেন।

fine

এ ঘটনার লিখিত অভিযোগ না নিয়ে সমঝোতার মাধ্যমে নিষ্পত্তি করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। এই সমঝোতার সময় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের পক্ষ থেকে উপস্থিত ছিলেন উপপরিচালক মঞ্জুর মো. শাহরিয়ার।

এ বিষয়ে মঞ্জুর মো.শাহরিয়ার জাগো নিউজকে বলেন, ‘এটা নিষ্পত্তি করা হয়েছে। গেটের ইজারাদারকে ডেকেছিলাম আমরা। তিনি দুঃখ প্রকাশ করেছেন। ভুক্তভোগীকে অতিরিক্ত টাকাও ফেরত দিয়েছেন ইজারাদার।’

পিডি/বিএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]