আম্ফানের পর নেটওয়ার্ক পুনরুদ্ধারে সহযোগিতা চায় মোবাইল অপারেটররা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৩৬ পিএম, ২০ মে ২০২০

ঘূর্ণিঝড় আম্ফানের আঘাতের পর ক্ষতিগ্রস্ত এলাকায় নেটওয়ার্ক সংযোগ ঠিক রাখতে প্রস্তুতি নেয়া হয়েছে। তবে ঝড়ের সময় নেটওয়ার্ক বিছিন্ন হয়ে পড়লে সংযোগে ফিরিয়ে আনতে সরকারের সহযোগিতা চেয়েছে মোবাইল ফোন অপারেটরগুলোর সংগঠন এমটব।

বুধবার (২০ মে) অ্যামটব মহাসচিব ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এস এম ফরহাদ গণমাধ্যমে পাঠানো এক বার্তায় এ তথ্য জানান।

তিনি বলেন, মোবাইল সেবাদাতা ও তাদের সহযোগী প্রতিষ্ঠানের কর্মীরা করোনা সংকটের সময়ে দেশের নাগরিকদের জরুরি টেলিকম সেবা নিশ্চিত করতে কঠোর পরিশ্রম করে যাচ্ছেন। এর মধ্যে শক্তিশালী ঘূর্ণিঝড় আম্ফানের আঘাতের পর উপকূলীয় এলাকাগুলোতে অত্যাবশ্যকীয় মোবাইল সেবা যেন চালু থাকে, বা স্বল্প সময়ের মধ্যে তা যেন পুনরায় চালু করা যায়, সেজন্য সজাগ ও সতর্ক থেকে প্রয়োজনীয় প্রস্তুতি নেয়া হয়েছে।

অ্যামটব মনে করে, টেলিযোগাযোগকে জরুরি সেবা বিবেচনা করে ঘূর্ণিঝড়ের সময় ও পরে পুনরায় সেবা চালু করতে সরকারের বিভিন্ন কর্তৃপক্ষের সঙ্গে সমন্বয় দরকার। বিশেষ করে বিদ্যুৎ কর্তৃপক্ষের বিশেষ সহযোগিতা প্রয়োজন। এছাড়া, এই সময়ে জরুরি প্রয়োজনে সেবা পুনরুদ্ধারে চলাচলের জন্য আইন প্রয়োগকারী সংস্থার সহায়তাও চেয়েছে অ্যামটব। নাগরিকদের নিরবচ্ছিন্ন টেলিকম সেবা নিশ্চিত করাই মোবাইল সেবাদাতাদের উদ্দেশ্য বলে বার্তায় উল্লেখ করা হয়।

এফএইচ/এমএসএইচ/এমএস