কারিগরি জটিলতায় রকেটের সেবা বন্ধ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:০৭ পিএম, ২২ মে ২০২০

কারিগরি জটিলতার কারণে ডাচ-বাংলার মোবাইল ব্যাংকিং রকেটের সেবা সাময়িকভাবে বন্ধ রয়েছে।

শুক্রবার(২২ মে) দুপুরে হঠাৎ এ সেবা বন্ধ হয়ে যায়।

রকেটের গ্রাহকরা মোবাইল অথবা অ্যাপ কোনো মাধ্যমে অ্যাকাউন্টে প্রবেশ করতে পারছেন না। ফলে ভোগান্তিতে পড়েছেন গ্রাহকরা।

আবু নামের এক গ্রাহক বলেন, দুপুর ২টার দিকে অ্যাপের মাধ্যমে রকেট অ্যাকাউন্টে ঢুকতে গেলে বারবার লেখা দেখাচ্ছিল- ‘ইউর অ্যাকাউন্ট ডু নট এক্সিট, প্লিজ রেজিস্টার’।

‘এরপর অ্যাপ আনইনস্টল করি। তারপর আবার অ্যাপ ইনস্টল করে অ্যাকাউন্টে ঢুকতে গেলে আর ঢুকতে পারেনি। এ সময় লেখা উঠে রকেট অ্যাপ সার্ভারে সঙ্গে যুক্ত হতে পারছে না, মোবাইলের নেটওয়ার্কের সমস্যার কারণে’ বলেন আবু।

তিনি বলেন, এরপর মোবাইলে *৩২২# ডায়াল করে আমার রকেট অ্যাকাউন্ট এ ঢোকার চেষ্টা করি। কিন্তু কিছুতেই অ্যাকাউন্টে ঢুকতে পারছি না।

‘এমন সমস্যায় পড়ে কাস্টমার কেয়ারে ফোন দিলে একজন প্রতিনিধি ফোন ধরে বলেন- সামরিক সমস্যা দেখা দিয়েছে, সাময়িক সময়ের জন্য বন্ধ আছে। আশা করি দ্রুত সমস্যার সমাধান হয়ে যাবে। চিন্তিত হওয়ার কিছু নেই। আমাদের পক্ষ থেকে আপনাদের মোবাইলের সমস্যা নিয়ে এ মুহূর্তে কাজ করা সম্ভব হচ্ছে না। সমস্যার কথা জানানো হয়েছে, এটা নিয়ে কাজ চলছে, দ্রুত সমাধান হয়ে যাবে।'

কারিগরি ত্রুটির কথা স্বীকার করে ডাচ-বাংলা ব্যাংকের আর্থিক অন্তর্ভুক্তি বিভাগের প্রধান (এফআইডি) মোশাররফ হোসেন জাগো নিউজকে জানান, টেকনিক্যাল সমস্যা হয়েছে। আমাদের আইটি বিভাগ কাজ করছে। আশা করছি খুব দ্রুত সমস্যার সমাধান হবে।

এমএএস/এএইচ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]