কারখানা বন্ধ করলো তাল্লু স্পিনিং, চালু হলো স্ট্যান্ডার্ড সিরামিক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:৩৮ পিএম, ৩১ মে ২০২০

মহামারি করোনাভাইরাসের প্রেক্ষিতে কারখানা বন্ধ করে দিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত তাল্লু স্পিনিং। অপরদিকে বন্ধ কারখানা পুনরায় চালু করেছে স্ট্যান্ডার্ড সিরামিক।

কোম্পানি দুটির কর্তৃপক্ষের দেয়া তথ্যের ভিত্তিতে রোববার দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে তথ্য প্রকাশ করা হয়েছে।

তাল্লু স্পিনিং কর্তৃপক্ষের দেয়া তথ্যের ভিত্তিতে ডিএসই জানিয়েছে, গত ৭ এপ্রিল কোম্পানিটির পরিচালনা পর্ষদ সভা করে কারখানা লে অফ ঘোষণা করে। এখন লে অফ তুলে নিয়ে কারখানা বন্ধ ঘোষণা করা হয়েছে।

কোম্পানিটি জানিয়েছে, সরকার লকডাউন তুলে না নেয়া পর্যন্ত এবং মহামারি করোনাভাইরাসের পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত কারখানা বন্ধ থাকবে।

অপরদিকে করোনাভাইরাস প্রতিরোধে সরকার ২৬ মার্চ থেকে সবধরনের প্রতিষ্ঠানে সাধারণ ছুটি ঘোষণা করে। এর কারণ কারখানার কাঁচামালের অপ্রাপ্যতা এবং উৎপাদিত পণ্য বিতরণ করতে না পেরে স্ট্যান্ডার্ড সিরামিকের কারখানা ১৬ মে থেকে ৩১ মে পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়।

সরকার ঘোষিত সাধারণ ছুটি আর না বাড়ানোর কারণে ১ জুন থেকে কোম্পানির কারখানা পুনরায় চালু করার সিদ্ধান্ত নিয়েছে।

এমএএস/বিএ/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]