এনসিসি ব্যাংকের ১৭ শতাংশ লভ্যাংশ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৩৫ পিএম, ০৯ জুলাই ২০২০

পুঁজিবাজারে তালিকাভুক্ত এনসিসি ব্যাংক শেয়ারহোল্ডারদের জন্য ১৭ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ১৫ শতাংশ নগদ এবং ২ স্টক (বোনাস) লভ্যাংশ রয়েছে। ব্যাংকটি ৩১ ডিসেম্বর ২০১৯ সমাপ্ত হিসাব বছরের জন্য এ লভ্যাংশ প্রদান করবে।

বৃহস্পতিবার (৯ জুলাই) অনুষ্ঠিত ব্যাংকটির পরিচালনা পর্ষদের বৈঠকে আলোচিত বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর এই লভ্যাংশ ঘোষণা করা হয়।

এনসিসি বাংকের চেয়ারম্যান মো. নূরুন নেওয়াজ সেলিমের সভাপতিত্বে ব্যাংকের ভাইস চেয়ারম্যান সোহেলা হোসেন, অন্যান্য পরিচালকমণ্ডলী এবং ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোসলেহ উদ্দীন আহমেদ এ ভার্চুয়াল সভায় অংশগ্রহণ করেন।

আলোচিত বছরে ব্যাংকটির সমন্বিত শেয়ার প্রতি আয় হয়েছে ২ টাকা ৩০ পয়সা, যা আগের বছর ছিল ১ টাকা ৯৭ পয়সা। অন্যদিকে এককভাবে এনসিসি ব্যাংকের ইপিএস (সলো ইপিএস) হয়েছে ২ টাকা ৩০ পয়সা, যা আগের বছর ছিল ১ টাকা ৯৬ পয়সা।

গত ৩১ ডিসেম্বর ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ২১ টাকা ২ পয়সা, যা পূর্ববর্তী বছরে ছিল ১৯ টাকা ১৯ পয়সা। আগামী ২৮ সেপ্টেম্বর ঢাকার কুর্মিটোলা গল্ফ ক্লাবে এনসিসি ব্যাংকের ৩৫তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য ১০ আগস্ট রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে।

এসআই/এমএসএইচ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]