প্রাইম ব্যাংকের সাড়ে ১৩ শতাংশ লভ্যাংশ অনুমোদন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৪৬ পিএম, ০৯ জুলাই ২০২০

প্রথমবারের মত ভার্চুয়াল বার্ষিক সাধারণ সভা (এজিএম) করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বেসরকারি প্রাইম ব্যাংক লিমিটেড।

বৃহস্পতিবার (৯ জুলাই) ভার্চুয়াল প্লাটফর্মে ২৫তম এ এজিএম সম্পন্ন করেছে ব্যাংকটি। এ সময় শেয়ারহোল্ডারদের জন্য ঘোষিত নগদ সাড়ে ১৩ শতাংশ লভ্যাংশ অনুমোদন করা হয়।

ব্যাংকের পক্ষ থেকে জানানো হয়েছে, নিয়ন্ত্রক সংস্থার নির্দেশনা অনুযায়ী করোনা পরিস্থিতিতে নিরাপদ সামাজিক দূরত্ব বজায় রেখে সংক্রমণের ঝুঁকি এড়াতে শেয়ারহোল্ডার ও পরিচালকদের সরাসরি উপস্থিতির পরিবর্তে ভার্চুয়াল মাধ্যমে এ এজিএম আয়োজন করা হয়।

jagonews24

প্রাইম ব্যাংকের চেয়ারম্যান তানজিল চৌধুরী বার্ষিক সাধারণ সভায় সভাপতিত্ব করেন। পরিচালনা পর্ষদের বিভিন্ন কমিটির সদস্য, নিরীক্ষক প্রতিষ্ঠানের প্রতিনিধি এবং ৪০০ শেয়ারহোল্ডার সভায় অংশ নেন।

বার্ষিক সাধারণ সভায় ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা রাহেল আহমেদ, উপ ব্যবস্থাপনা পরিচালক ও সিআরও মো. তৌহিদুল আলম খান, উপ ব্যবস্থাপনা পরিচালক ও সিএফও মোহাম্মদ হাবিবুর রহমান চৌধুরী, উপ ব্যবস্থাপনা পরিচালক ও সিবিও ফয়সাল রহমান এবং কোম্পানি সেক্রেটারি অংশ নেন।
সভায় শেয়ারহোল্ডার ও পরিচালকরা প্রতিবেদন, নিরীক্ষিত আর্থিক বিবরণী ২০১৯, ২০১৯ সালের জন্য সাড়ে ১৩ শতাংশ নগদ লভ্যাংশ (প্রতি শেয়ারের বিপরীতে ১.৩৫০ টাকা) এবং বিধি অনুযায়ী ২০২০ সালের জন্য নিরীক্ষক নিয়োগ অনুমোদন করেন।

এসআই/এএইচ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]