রিলায়েন্স ইন্স্যুরেন্সের ২৫ শতাংশ লভ্যাংশ অনুমোদন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৪১ পিএম, ১২ জুলাই ২০২০

পুঁজিবাজারে তালিকাভুক্ত সাধারণ বীমা কোম্পানি রিলায়েন্স ইন্স্যুরেন্স লিমিটেডের ২৬ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন করেছে শেয়ারহোল্ডাররা।

২০১৯ সালের সমাপ্ত বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে কোম্পানিটির পরিচালনা পর্ষদ এ লভ্যাংশ ঘোষণা করেছিল।

পরিচালনা পর্ষদের সিদ্ধান্ত অনুযায়ী আজ রোববার ভার্চুয়ালে কোম্পানিটির ৩২তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয়। এ সভাতেই পর্ষদের ঘোষণা করা লভ্যাংশ অনুমোদন করেন শেয়ারহোল্ডাররা।

কোম্পানির ভাইস চেয়ারম্যান হাবিবুল্লাহ খানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় জানানো হয়, রিলায়েন্স ইন্স্যুরেন্স ২০১৯ সালে ৩০০ কোটি ৪১ লাখ ৫০ হাজার টাকা প্রিমিয়াম আয় করে। যা আগের বছর (২০১৮ সাল) ছিল ২৬৮ কোটি ৯২ লাখ ৬০ হাজার টাকা।

সাধারণ সভায় পাবলিক শেয়ারহোল্ডারদের মধ্য থেকে মো. হাবিবুর রহমান মোল্লা এবং সাবেরা ইয়াসমিন চৌধুরীকে পরিচালক হিসেবে নির্বাচিত করা হয়।

এরপর পরিচালকরা আলাদা সভা করে জাকিয়া রউফ চৌধুরীকে কোম্পানির চেয়ারম্যান এবং শাহনাজ রহমানকে ভাইস-চেয়ারম্যান নির্বাচিত করেন।

কোম্পানিটির নির্বাচিত অন্য পরিচালকরা হলেন- হাবিবুল্লাহ খান, শ্রী রাজিব প্রসাদ সাহা, শামসুর রহমান, সামিরা আলম, আরশাদ ওয়ালিউর রহমান, ইমরান ফয়েজ রহমান, ইফতিখারুল হক, সাবেরা ইয়াসমিন চৌধুরী, আমিরান হোসেন, শ্রীমতি সাহা, শাজরে হক, মো. হাবিবুর রহমান মোল্লা, আহমেদ সফি চৌধুরী, আজিজুর রশিদ এবং মো. খালেদ মামুন।

এমএএস/এমএফ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]