বিএসইসির গুরুত্বপূর্ণ দায়িত্বে রদবদল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:০৩ পিএম, ১৩ জুলাই ২০২০

পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কর্মকর্তাদের বিভিন্ন পদে রদবদল করা হয়েছে।

নিয়ন্ত্রক সংস্থার মুখপাত্রের পদ থেকে নির্বাহী পরিচালক মো. সাইফুর রহমানকে সরিয়ে পরিচালক মোহাম্মদ রেজাউল করিমকে দায়িত্ব দেয়া হয়েছে। মুখপাত্রের দায়িত্ব পালনের পাশাপাশি এই পরিচালক ক্যাপিটাল ইস্যু ও সার্ভেইল্যান্স বিভাগের দায়িত্বও পালন করবেন।

এছাড়া নির্বাহী পরিচালকদের মধ্যে মো. আনোয়ারুল ইসলাম, মো. আশরাফুল ইসলাম, মো. হাছান মাহমুদ, মো. মাহবুবুল আলম এবং মো. মাহবুবের রহমান চৌধুরীর দায়িত্ব রদবদল করা হয়েছে।

পাশাপাশি পরিচালক কামরুল আনাম খান ও মোহাম্মদ রেজাউল করিমকে নির্বাহী পরিচালকের চলতি দায়িত্ব পালন করতে দেয়া হয়েছে।

সোমবার (১৩ জুলাই) কর্মকর্তাদের দায়িত্বে রদবদল আনা হয়। বিএসইসির সহকারী পরিচালক (প্রশাসন) জিয়াউর রহমান সই করা এ সংক্রান্ত চিঠি সোমবারই কর্মকর্তাদের দেয়া হয়েছে।

মুখপাত্রের দায়িত্ব থেকে সরিয়ে নির্বাহী পরিচালকদের মধ্যে মো. সাইফুর রহমানকে সুপারভিশন অ্যান্ড রেগুলেশন অব মার্কেট অ্যান্ড ইস্যুয়ার কোম্পানিজ বিভাগ (এসআরএমআইসি), প্রজেক্ট, এপিএ, এসডিজি, ইনোভেশন ও এনফোর্সমেন্ট বিভাগের দায়িত্ব দেয়া হয়েছে।

সুপারভিশন অ্যান্ড রেগুলেশন অব ইন্টারমিডিয়ারিজ বিভাগ (এসআরআই), সেন্ট্রাল ডিপোজিটরি সিস্টেম বিভাগ (সিডিএস) ও কর্পোরেট ফাইন্যান্স বিভাগ সামলাবেন নির্বাহী পরিচালক মো. আনোয়ারুল ইসলাম।

এমআইএস ও আরএন্ডডি’র দায়িত্ব পালন করবেন নির্বাহী পরিচালক মো. আশরাফুল ইসলাম। মো. হাছান মাহমুদ দেখবেন ইন্টারনাল অডিট ও রেজিস্ট্রেশন বিভাগ। নির্বাহী পরিচালক মো. মাহবুবুল আলমকে ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স, এএমএল, সিএফটি ও ফিন্যান্সিয়াল লিটারেসি বিভাগ সামলাবেন।

নির্বাহী পরিচালক মো. মাহবুবের রহমান চৌধুরীর দায়িত্ব পড়েছে আইন ও ক্যাপিটাল মার্কেট রেগুলেটরি রিফর্মস অ্যান্ড কমপ্লায়েন্স বিভাগ (সিএমআরআরসি) দেখার। আর পরিচালক কামরুল আনাম খানকে অফিস অব দ্য চিফ অ্যাকাউন্টেন্ট, প্রশাসন ও অর্থ (এঅ্যান্ডএফ), মিউচ্যুয়াল ফান্ড অ্যান্ড এসপিভি সামলানোর দায়িত্ব দেয়া হয়েছে।

এমএএস/এমএফ/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]