১৫২ প্রতিষ্ঠানকে সাড়ে ৯ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৩৭ পিএম, ১৪ জুলাই ২০২০

বৈশ্বিক মহামারি করোনা পরিস্থিতিতে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য স্থিতিশীল রাখাসহ নকল ও ভেজাল প্রতিরোধে সারাদেশে ১০৭টি বাজারে অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। এ সময় ১৫২ প্রতিষ্ঠানকে ৯ লাখ ৫২ হাজার টাকা জরিমানা করা হয়।

মঙ্গলবার (১৪ জুলাই) রাজধানীসহ দেশের বিভিন্ন জেলায় অভিযান চালিয়ে এসব জরিমানা করা হয়।

রাজধানীর বিভিন্ন বাজারে অভিযান পরিচালনা করেন প্রধান কার্যালয়ের উপপরিচালক বিকাশ চন্দ্র দাস, ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আবদুল জব্বার মন্ডল ও ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মাগফুর রহমান। এছাড়া ঢাকার বাইরে বিভাগে উপপরিচালক ও জেলার সহকারী পরিচালকদের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

jagonews24

তদারকিকালে পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা, নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দাম রাখা, মেয়াদোত্তীর্ণ ও নকল পণ্য, ওষুধ বিক্রিসহ ভোক্তার স্বার্থবিরোধী বিভিন্ন অপরাধে প্রশাসনিক ব্যবস্থায় জরিমানা আরোপ ও আদায় করা হয়। এছাড়া ঢাকাসহ সারাদেশে টিসিবির ন্যায্য মূল্যের ৩১টি ট্রাকসেল তদারকি করা হয়।

এ প্রসঙ্গে অধিদফতরের মহাপরিচালক বলেন, করোনা পরিস্থিতিতে ভোক্তার স্বার্থ সংরক্ষণে ঢাকাসহ সারাদেশে অধিদফতরের নিয়মিত ও বিশেষ বাজার তদারকি কার্যক্রম অব্যাহত রয়েছে। আসন্ন ঈদকে সামনে রেখে সব ধরনের নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য ও মান ঠিক রাখতে সংশ্লিষ্ট ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানান তিনি।

jagonews24

এছাড়া করোনা পরিস্থিতিতে দেশের সব ভোক্তা সাধারণ ও ব্যবসায়ীদের স্বাস্থ্যবিধি মেনে বাজারে পণ্য ক্রয়-বিক্রয়ের অনুরোধ করেন তিনি।

এসআই/এএইচ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]