প্রগতি লাইফের রাইট শেয়ার অনুমোদন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:৫৫ পিএম, ১৩ আগস্ট ২০২০

পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রগতি লাইফ ইন্স্যুরেন্সের রাইট শেয়ার ইস্যুর অনুমোদন দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বৃহস্পতিবার বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত কমিশন সভায় এ অনুমোদন দেয়া হয়।

এ বিষয়ে বিএসইসির নির্বাহী পরিচালক (চলতি দায়িত্ব) ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম জানিয়েছেন, প্রগতি লাইফ ১:১ অনুপাতে এক কোটি ৫৩ লাখ ৫১ হাজার ৫৫১টি সাধারণ শেয়ার রাইট শেয়ার হিসেবে ইস্যু করবে। এর মাধ্যমে ২৩ কোটি দুই লাখ ৭৩ হাজার ২৬৫ টাকা উত্তোলন করবে কোম্পানিটি।

অর্থাৎ বিনিয়োগকারীরা একটি শেয়ারের বিপরীতে একটি রাইট শেয়ার পাবেন। এ জন্য পাঁচ টাকা প্রিমিয়ামসহ প্রতিটি শেয়ারের মূল্য নির্ধারণ করা হয়েছে ১৫ টাকা।

বীমা আইন ২০১০ এর শর্ত পূরণের লক্ষ্যে প্রগতি লাইফ মূলধন বৃদ্ধি করার জন্য এই রাইটস শেয়ার ইস্যুর করছে।

কোম্পানিটি রাইট শেয়ার ইস্যুর মাধ্যমে উত্তোলিত অর্থ দিয়ে বাংলাদেশ সরকারের ট্রেজারি বন্ড এবং ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের স্থির আমানতে বিনিয়োগ করবে।

রাইটস শেয়ার ডকুমেন্ট অনুযায়ী ২০১৮ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৩৭ টাকা ২৯ পয়সা। কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে লংকা বাংলা ইনভেস্টমেন্টস লিমিটেড।

এমএএস/বিএ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]