লাইসেন্স ছাড়া অনলাইনে কসমেটিক বিক্রি, দেড় লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:২১ পিএম, ১০ সেপ্টেম্বর ২০২০

লাইসেন্স ছাড়াই অনলাইনে প্রতারণার মাধ্যমে খাদ্য ও কসমেটিক বিক্রির অভিযোগে মিরপুরের নিউ শপ বিডি ডট কম এবং কনজ্যুমার সুপার শপকে দেড় লাখ টাকা জরিমানা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)।

বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়। বিএসটিআইর গুণগত মান যাচাই ও মানচিহ্ন ব্যতীত বিভিন্ন ভোক্তার সাথে প্রতারণার মাধ্যমে কসমেটিক পণ্য ডেক্স ম্যাজিক ব্র্যান্ডের শ্যাম্পু সরবরাহের দায়ে বিএসটিআই আইন, ২০১৮ অনুযায়ী নিউ শপ বিডি ডট কমের মালিক মো. রেজওয়ান সরকারকে ৫০ হাজার টাকা জরিমানা ও ১ লাখ ১০ হাজার টাকার মালামাল জব্দ করা হয়।

Fine-1

একই দিন আরেকটি অনলাইন শপিং সেন্টার কনজ্যুমার সুপার শপের ম্যানেজার মো. খালেদ জামান মাসসিকে বিএসটিআইর গুণগত মান যাচাই ও মান চিহ্ন ব্যতীত বিভিন্ন ভোক্তার সাথে প্রতারণার মাধ্যমে বিভিন্ন গুঁড়া দুধ (ব্র্যান্ড- নেসলে নিডো), চকলেট (ব্র্যান্ড-আমুল, ট্রিট), শ্যাম্পু (ব্র্যান্ড- লরিয়াল, ভাটিকা, গার্নিয়ার, জনসন, ডাব, ট্রেসমি), লিপিস্টিক (ব্র্যান্ড- জডানা, পার্ল) আফটার শেভ লোশন (ব্র্যান্ড- ডেনিম) পণ্যসমূহ সরবরাহের অপরাধে ১ লাখ টাকা জরিমানা ও প্রায় ৫০ হাজার টাকার মালামাল জব্দ করা হয়।

বিএসটিআইর নির্বাহী ম্যাজিস্ট্রেট রাশিদা আক্তারের নেতৃত্বে অনলাইনে কসমেটিকস পণ্য বিক্রেতার বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ অভিযানে ফিল্ড অফিসার মো. রাশেদ আল মামুন ও রেবেকা সুলতানা উপস্থিত ছিলেন। অনলাইনে বিএসটিআইর বাধ্যতামূলক পণ্য অবৈধভাবে বিক্রি ও সরবরাহকারীদের বিরুদ্ধে অভিযান জোরদার করা হবে।

এসআই/এমএসএইচ/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]