পেঁয়াজের মূল্য তালিকায় লেখা ৮৫, বিক্রি ৯৫ টাকায়

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:০৩ পিএম, ১৭ সেপ্টেম্বর ২০২০

কেজিপ্রতি পেঁয়াজের মূল্য তালিকা লেখা আছে ৮৫ টাকা। কিন্তু বিক্রি করছে ৯২ থেকে ৯৫ টাকা। এ রকম অভিনব কায়দায় প্রতারণা করছে কিছু মুনাফালোভী অসৎ ব্যবসায়ী।

১৭ সেপ্টেম্বর রাজধানীর মিরপুর শাহ আলী এলাকায় এমন প্রমাণ পেয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। এই অপরাধে চারটি পেঁয়াজের আড়ৎকে জরিমানা করা হয়েছে।

অভিযান পরিচালনা করেন অধিদফতরের ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল ও ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক রোজিনা সুলতানা।

Fine

অভিযান প্রসঙ্গে আব্দুল জব্বার মন্ডল জানান, পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য নিয়ন্ত্রণে অধিদফতরের মহাপরিচালকের সার্বিক তত্ত্বাবধানে অভিযান করা হয়। এ সময় বেশিরভাগ প্রতিষ্ঠান মূল্য তালিকা থেকে বেশি দামে পেঁয়াজ বিক্রি করতে দেখা যায়।

তিনি জানান, প্রতিষ্ঠানগুলো পেঁয়াজের মূল্য লিখে রেখেছে ৮২ থেকে ৮৫ টাকা। অথচ বিক্রি করছে ৯২ থেকে ৯৫ টাকায়। যা আইন অনুযায়ী দণ্ডনীয় অপরাধ। এ অপরাধে চারটি প্রতিষ্ঠানের প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। প্রতিষ্ঠানগুলো হলো- বিক্রমপুর বাণিজ্যালয় রাজু বাণিজ্যালয় চাঁদপুর বাণিজ্যালয় ও মজুমদার ট্রেডার্স।

তিনি জানান, জরিমানার পাশাপাশি প্রতিষ্ঠানগুলোকে সতর্ক করা হয়েছে। পরবর্তীতে এমন প্রতারণা করলে আইন অনুযায়ী কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

এসআই/এমআরএম/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]om