পরিমাপে কম দেয়ায় ২ পেট্রল পাম্পের জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৫০ পিএম, ২৭ সেপ্টেম্বর ২০২০

ওজন ও পরিমাপে কম দেয়ার অপরাধে ২ পেট্রল পাম্পসহ ৩ প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করেছে পণ্যের মান প্রণয়ন এবং নিয়ন্ত্রণকারী সংস্থা বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)। পাশাপাশি এসব প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

রোববার (২৭ সেপ্টেম্বর) বিএসটিআই থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ‘ওজন ও পরিমাপ মানদণ্ড আইন-২০১৮’ অনুযায়ী ২টি পেট্রল পাম্প ও একটি কাপড়ের দোকানকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে বিএসটিআই।

এ দিন ঢাকা মহানগরের টিকাটুলি এলাকায় বিএসটিআই’র ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে মেসার্স পূর্ণিমা ফিলিং স্টেশনে জ্বালানি তেল পরিমাপে একটি অকটেন ডিসপেন্সিং ইউনিটে প্রতি ১০ লিটারে ৫০ মিলিলিটার এবং মতিঝিল এলাকার মেসার্স মেঘনা মডেল সার্ভিস সেন্টার একটি ডিজেল ডিসপেন্সিং ইউনিটে প্রতি ১০লিটারে ৫০ মিলিলিটার করে কম প্রদান করা হয়ে থাকে।

এতে পেট্রল পাম্প দুটিকে ২০ হাজার করে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়াও মতিঝিল এলাকার মেসার্স টপলাইন ফেব্রিক্স অ্যান্ড টেইলার্স কাপড় পরিমাপে মিটারের পরিবর্তে নন মেট্রিক গজ কাঠি ব্যবহার করায় প্রতিষ্ঠানটিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

উক্ত ভ্রাম্যমাণ আদালতে বিএসটিআই’র নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আমিমুল এহসানের নেতৃত্ব পরিদর্শক মো. বিল্লাল হোসেন ও মো. ইনজামামুল হক অংশগ্রহণ করেন।

এমইউএইচ/এফআর/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]