আইডিআরএর নতুন চেয়ারম্যান মোশাররফ হোসেন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:০১ পিএম, ২৭ সেপ্টেম্বর ২০২০

বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআরএ) সদস্য (লাইফ) ড. এম মোশাররফ হোসেনকে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান হিসেবে নিয়োগ দিয়েছে সরকার। তিনি বর্তমানে আইডিআরএ’র সদস্য ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।

রোববার (২৭ সেপ্টেম্বর) অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ থেকে তাকে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। যোগদানের দিন থেকে পরবর্তী তিন বছরের জন্য তাকে নিয়োগ দেয়া হয়।

ফলে তিনি আইডিআরএর সাবেক চেয়ারম্যান মো. শফিকুর রহমান পাটোয়ারীর স্থলাভিষিক্ত হলেন।

শফিকুর রহমান পাটোয়ারী ২০১৭ সালের ২৩ আগস্ট আইডিআরএ’র চেয়ারম্যান হিসেবে যোগদান করেন। পরবর্তী তিন বছরের জন্য তিনি এ পদে নিযুক্ত হন। সে হিসাবে ২০২০ সালের ২২ আগস্ট ছিল তার শেষ অফিস। শুক্র ও শনিবার ছুটি থাকায় ২০ আগস্ট শেষ হয় তার কর্মদিবস।

ড. এম মোশাররফ হোসেন গত ২৬ আগস্ট থেকে বীমাখাতের এই নিয়ন্ত্রক সংস্থার ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পালন করছিলেন। এর আগে ২০১৮ সালের ৪ মে ড. এম মোশাররফ হোসেন বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের সদস্য (লাইফ) হিসেবে নিয়োগপ্রাপ্ত হন। অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ থেকে তাকে চুক্তিভিত্তিক এ নিয়োগ দেওয়া হয়।

এমইউএইচ/এনএফ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]