চার কোম্পানিকে তালিকাচ্যুতির সিদ্ধান্ত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:০১ পিএম, ৩০ সেপ্টেম্বর ২০২০

পুঁজিবাজারে তালিকাভুক্ত ওভার দ্য কাউন্টার (ওটিসি) মার্কেটের চার কোম্পানির লেনদেন বন্ধ করে তালিকাচ্যুতি করার নীতিগত সিদ্ধান্ত নিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বুধবার (৩০ সেপ্টেম্বর) অনুষ্ঠিত কমিশন সভায় এ সিদ্ধান্ত নেয়া হয় বলে বিএসইসির নির্বাহী পরিচালক (ভারপ্রাপ্ত) ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম জানিয়েছেন।

তিনি জানান, দোয়েল গ্রুপের ইস্যুকৃত তালিকাভুক্ত ডিবেঞ্চার বিডি জিপার ১৪ শতাংশ ডিবেঞ্চার ও বিডি লাগেজ ১৪ শতাংশ ডিবেঞ্চার এবং ওটিসি মার্কেটে লেনদেন হওয়া বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ, বাংলাদেশ ডাইং অ্যান্ড ফিনিশিং ইন্ডাস্ট্রিজ, বাংলাদেশ লাগেজ ইন্ডাস্ট্রিজ ও বাংলাদেশ জিপার ইন্ডাস্ট্রিজের সাধারণ ও প্রাতিষ্ঠানিক শেয়ারহোল্ডার ও ডিবেঞ্চারহোল্ডারদের বিনিয়োগ করা অর্থ আদায়ের লক্ষ্যে সিকিউরিটিজের লেনদেন সাময়িকভাবে বন্ধ করে তালিকাচ্যুতির প্রক্রিয়া শুরু করার জন্য নীতিগত সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এ জন্য উভয় স্টক এক্সচেঞ্জে একটি এসক্রো অ্যাকাউন্ট যৌথভাবে পরিচালনার মাধ্যমে ডিবেঞ্চার ও শেয়ারহোল্ডারদের অর্থ ও দাবি অভিহিত মূল্যে বা ইস্যু মূল্যে বা সমঝোতার মূল্যে পরিশোধ করা হবে- বলে জানান বিএসইসির মুখপাত্র।

এমএএস/এফআর/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]