‘জেড’ গ্রুপে থাকছে না ইউনিয়ন ক্যাপিটাল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:১৮ পিএম, ৩০ সেপ্টেম্বর ২০২০

পুঁজিবাজারে তালিকাভুক্ত ইউনিয়ন ক্যাপিটাল লিমিটেডকে ‘জেড’ গ্রুপ থেকে বের করে আনার সিদ্ধান্ত নিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। কোম্পানিটির কর্পোরেট গভর্ন্যান্স যথাযথভাবে পরিপালন এবং সার্বিক ব্যবস্থাপনায় দায়বদ্ধতা আনয়নের লক্ষ্যে এ কোম্পানিতে দুজন স্বাধীন পরিচালক নিয়োগের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বুধবার (৩০ সেপ্টেম্বর) অনুষ্ঠিত কমিশন সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে বিএসইসির নির্বাহী পরিচালক (চলতি দায়িত্ব) এবং মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম জানিয়েছেন।

তিনি জানান, ইউনিয়ন ক্যাপিটালের সাথে কমিশনের আলোচনা হয়েছে। আলোচনায় ইউনিয়ন ক্যাপিটাল তাদের পরিকল্পনা ও সার্বিক বিষয় পর্যালোচনা করে কোম্পানিটির শেয়ারের ক্যাটাগরি নতুন অর্ডার অনুযায়ী ‘জেড’ ক্যাটাগরি হতে উন্নীতকরণের সিদ্ধান্ত গৃহীত হয়।

রেজাউল করিম আরও জানান এ কোম্পানি কর্তৃক কর্পোরেট গভর্ন্যান্স কোড পরিপালন ও কোয়ার্টালি ফাইন্যান্সিয়াল স্টেটমেন্ট দাখিল সংক্রান্ত কিছু ব্যত্যয় পরিলক্ষিত হয়। সার্বিক বিবেচনায় ইউনিয়ন ক্যাপিটালের কর্পোরেট গভর্ন্যান্স কোড যথাযথভাবে পরিপালন এবং ‘জেড’ ক্যাটাগরিতে লেনদেন করা কোম্পানির সার্বিক ব্যবস্থাপনায় দায়বদ্ধতা আনয়নের লক্ষ্যে কমিশন দুজন স্বাধীন পরিচালক নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে।

এমএএস/এমএসএইচ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]