প্রথম ঘণ্টায় ঊর্ধ্বমুখী শেয়ারবাজার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:২৭ এএম, ১৮ অক্টোবর ২০২০

সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার লেনদেনের শুরুতে শেয়ারবাজারে উর্ধ্বমুখী প্রবণতা দেখা গেছে। প্রথম ঘণ্টার লেনদেনে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এবং চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সবকটি মূল্য সূচক বেড়েছে।

সূচক ঊর্ধ্বমুখী হওয়ার পাশাপাশি লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে। তবে লেনদেনে কিছুটা ধীরগতি দেখা গেছে।

বরাবরের মতো এদিন লেনদেনের শুরুতে ঢাকা স্টক এক্সচেঞ্জে লেনদেনে অংশ নেয়া প্রায় সবকটি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বাড়ে। এতে ৫ মিনিটে ডিএসইর প্রধান মূল্য সূচক ৩০ পয়েন্ট বেড়ে যায়।

লেনদেনের প্রথম এক ঘণ্টা সূচকের এ ঊর্ধ্বমুখী প্রবণতা অব্যাহত থাকে। এতে প্রথম ঘণ্টার লেনদেন শেষে ডিএসইর প্রধান সূচক ৩০ পয়েন্ট বেড়েছে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই-৩০ সূচক ১৪ পয়েন্ট এবং ডিএসই শরিয়াহ্ ৪ পয়েন্ট বেড়েছে।

এ সময় পর্যন্ত ডিএসইতে লেনদেনে অংশ নেয়া ১৯১টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দাম বাড়ার তালিকায় নাম লিখিয়েছে। বিপরীতে কমেছে ৬২টির। আর ৯০টির দাম অপরিবর্তিত রয়েছে। লেনদেন হয়েছে ১৭৬ কোটি ৯৯ লাখ টাকা।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৬২ পয়েন্ট বেড়েছে। লেনদেন হয়েছে ৩ কোটি ৮ লাখ টাকা। লেনদেন অংশ নেয়া ১০৫ প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ৬০টির, কমেছে ১৮টির এবং অপরিবর্তিত রয়েছে ২৭টির দাম।

এমএএস/এএইচ/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]