শেয়ার বিক্রি করবে স্ট্যান্ডার্ড ব্যাংকের উদ্যোক্তা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:০৪ পিএম, ১৮ অক্টোবর ২০২০

পুঁজিবাজারে তালিকাভুক্ত স্ট্যান্ডার্ড ব্যাংকের এক উদ্যোক্তা তার কাছে থাকা কোম্পানির শেয়ার বিক্রির ঘোষণা দিয়েছেন। শেয়ার বিক্রির ঘোষণা দেয়া এ উদ্যোক্তা হলেন মো. হারুন-অর-রশিদ।

রোববার (১৮ অক্টোবর) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মাধ্যমে এ উদ্যোক্তা শেয়ার বিক্রির ঘোষণা দিয়েছেন।

ডিএসই জানিয়েছে, এ উদ্যোক্তা ব্যাংকটির চার লাখ ৪০ হাজার ৯৬৭টি শেয়ার বিক্রি করবেন। বর্তমানে তার কাছে স্ট্যান্ডার্ড ব্যাংকের দুই কোটি ৯২ লাখ ৬০ হাজার ৩১৬টি শেয়ার আছে। বিদ্যমান বাজার দরে আগামী ২৯ অক্টোবরের মধ্যে তিনি এ শেয়ার বিক্রি করবেন।

এদিকে কোম্পানির সর্বশেষ প্রকাশিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী, চলতি বছরের এপ্রিল-জুন প্রান্তিকে শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৩২ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি লোকসান হয় ৩ পয়সা।

দ্বিতীয় প্রান্তিকে বড় লোকসান হওয়ার পরও ছয় মাসের হিসাবে কোম্পানিটি মুনাফায় রয়েছে। চলতি বছরের জানুয়ারি থেকে জুন পর্যন্ত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৬ পয়সা। যা আগের বছরের একই সময়ে ছিল ৯ পয়সা।

লোকসানের পাশাপাশি কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য আগের বছরের তুলনায় কমেছে। চলতি বছরের জুন শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১৭ টাকা ৭ পয়সা, যা ২০১৯ সালের ডিসেম্বর শেষে ছিল ১৭ টাকা ৮ পয়সা।

এদিকে অপারেটিং ক্যাশ ফ্লোর তথ্য অনুযায়ী, চলতি বছরের জানুয়ারি-জুন সময়ে শেয়ারপ্রতি অপারিটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ঋণাত্মক ৩ টাকা ৭০ পয়সা। ২০১৯ সালের জানুয়ারি-জুন সময়ে শেয়ারপ্রতি অপারেটিং ক্যাশ ফ্লো ছিল ১০ টাকা ৪৩ পয়সা।

এমএএস/এএইচ /পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]