ঘরে বসে অ্যাকাউন্ট খোলার 'অ্যাপ' চালু করলো সিটি ব্যাংক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:০৩ পিএম, ১৮ অক্টোবর ২০২০

ঘরে বসেই অ্যাকাউন্ট খোলার অ্যাপ ‘সিটি এখনই অ্যাকাউন্ট’ চালু করেছে সিটি ব্যাংক। যেসব গ্রাহকের জাতীয় পরিচয়পত্র আছে তারা এ অ্যাপ দিয়ে সম্পূর্ণ ডিজিটাল পদ্ধতিতে ব্যাংকের কোনো প্রকার হস্তক্ষেপ ছাড়াই তাৎক্ষণিক অ্যাকাউন্ট খুলতে পারবেন। আইফোন এবং অ্যান্ড্রয়েড উভয় ধরনের মোবাইল ফোনের জন্যই অ্যাপটি চালু করা হয়েছে।

রোববার (১৮ অক্টোবর) ব্যাংকের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের (বিএফআইইউ) প্রদত্ত নীতিমালার আলোকে ‘সিটি এখনই অ্যাকাউন্ট’ অ্যাপ তৈরি করা হয়েছে। এ অ্যাপ দিয়ে অ্যাকাউন্ট খোলা খুবই সহজ। প্রথমে গ্রাহকদের গুগল প্লে-স্টোর বা অ্যাপল অ্যাপ স্টোর থেকে অ্যাপটি ইনস্টল করতে হবে। প্রথমে গ্রাহককে অ্যাকাউন্টের ধরন বেছে নিতে হবে। এরপর ওটিপি-র মাধ্যমে গ্রাহকের মোবাইল নম্বর যাচাই করা হবে। পরের ধাপে গ্রাহককে জাতীয় পরিচয়পত্রের উভয় পাশের ছবি আপলোড করতে হবে। এরপর গ্রাহককে তার একটি সেলফি তুলে সেটি যাচাইয়ের পর গ্রাহককে আরও কিছু তথ্য দিতে হবে। তাকে প্রোডাক্ট ও ব্যাংক শাখা বাছাই করতে হবে। এরপরই গ্রাহক তার অ্যাকাউন্ট খুলতে পারবেন। খোলার সঙ্গে সঙ্গে গ্রাহক তার অ্যাকাউন্ট নম্বর এবং তাৎক্ষণিক ব্যাংকিং লেনদেন শুরু করতে পারবেন।

এ বিষয়ে সিটি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মাসরুর আরেফিন বলেন, ই-কেওয়াইসি সিটি ব্যাংকের একটি যুগান্তকারী উদ্যোগ। এর মাধ্যমে দেশের প্রান্তিক জনগোষ্ঠীর কাছে ডিজিটাল প্ল্যাটফর্মের সাহায্যে ব্যাংকিং সেবা পৌঁছানোর দ্বার উন্মুক্ত হলো।

তিনি আরও বলেন, করোনার কারণে উদ্ভূত পরিস্থিতিতে এ অ্যাপ মানুষকে ঘরের বাইরে না এসেই ব্যাংক অ্যাকাউন্ট খোলার সুযোগ দিল। ফলে মানুষের নিরাপত্তাও নিশ্চিত হবে।

এসআই/এএইচ/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]