লভ্যাংশের সিদ্ধান্ত জানালো ৩২ কোম্পানি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:৪৩ পিএম, ২৮ অক্টোবর ২০২০

পুঁজিবাজারে তালিকাভুক্ত ৩২টি কোম্পানি শেয়ারহোল্ডারদের লভ্যাংশ সংক্রান্ত তথ্য জানিয়েছে। এর মধ্যে শেয়ারহোল্ডারদের কোনো ধরনের লভ্যাংশ না দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সমাপ্ত চারটি কোম্পানির পরিচালনা পর্ষদ। বুধবার (২৮ অক্টোবর) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মাধ্যমে কোম্পানিগুলো এ সংক্রান্ত তথ্য প্রকাশ করেছে।

ডিএসই জানিয়েছে, লভ্যাংশ ঘোষণার কারণে আজ কোম্পানিগুলোর শেয়ারের দাম বাড়ার ক্ষেত্রে কোনো সার্কিট ব্রেকার থাকবে না। অর্থাৎ, শেয়ারের দাম যতখুশি বাড়তে পারবে। তবে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) নির্ধারিত সীমার নিচে শেয়ারের দাম নামতে পারবে না।

বারাকাত পাওয়ার

কোম্পানিটি তার শেয়ারহোল্ডারদের ৮ শতাংশ নগদ ও ৭ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দেবে। এ সংক্রান্ত বার্ষিক সাধারণ সভা ৩০ ডিসেম্বর এবং রেকর্ড দিন আগামী ২৪ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

অলিম্পিক

কোম্পানিটি ৫২ শতাংশ নগদ লভ্যাংশ দেবে শেয়ারহোল্ডারদের। এ সংক্রান্ত বার্ষিক সাধারণ সভা ২৪ ডিসেম্বর এবং রেকর্ড দিন আগামী ২৬ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

সিলভা ফার্মাসিউটিক্যালস

কোম্পানিটি ৫ শতাংশ নগদ লভ্যাংশ দেবে। এ সংক্রান্ত বার্ষিক সাধারণ সভা ৩০ ডিসেম্বর এবং রেকর্ড দিন আগামী ১ ডিসেম্বর নির্ধারণ করা হয়েছে।

পেনিনসুলা চিটাগাং

কোম্পানিটি ১০ শতাংশ নগদ লভ্যাংশ দেবে। এ সংক্রান্ত বার্ষিক সাধারণ সভা ১৪ ডিসেম্বর এবং রেকর্ড দিন আগামী ১৮ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

আনলিমা ইয়ার্ন ডাইং

কোম্পানিটি ২ শতাংশ নগদ লভ্যাংশ দেবে। এ সংক্রান্ত বার্ষিক সাধারণ সভা ২৪ ডিসেম্বর এবং রেকর্ড দিন আগামী ১৮ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

আর্গন ডেনিমস

কোম্পানিটি ৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দেবে। এ সংক্রান্ত বার্ষিক সাধারণ সভা ১৪ ডিসেম্বর এবং রেকর্ড দিন আগামী ২৪ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

ওয়াইম্যাক্স

কোম্পানিটি ৫ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দেবে শেয়ারহোল্ডারদের। এ সংক্রান্ত বার্ষিক সাধারণ সভা ২০ ডিসেম্বর এবং রেকর্ড দিন আগামী ১৯ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

এমজেএল

কোম্পানিটি ৪৫ শতাংশ নগদ লভ্যাংশ দেবে। এ সংক্রান্ত বার্ষিক সাধারণ সভা ১৩ ডিসেম্বর এবং রেকর্ড দিন আগামী ১৭ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

ইউনিক হোটেল

কোম্পানিটি তাদের শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ দেবে। এ সংক্রান্ত বার্ষিক সাধারণ সভা ২৪ ডিসেম্বর এবং রেকর্ড তিন আগামী ১৮ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

ফু-ওয়াং ফুডস

কোম্পানিটি ১.৬৫ শতাংশ নগদ লভ্যাংশ দেবে। এ সংক্রান্ত বার্ষিক সাধারণ সভা ২৯ ডিসেম্বর এবং রেকর্ড দিন আগামী ২৪ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

দেশবন্ধু

কোম্পানিটি ৫ শতাংশ নগদ লভ্যাংশ দেবে শেয়ারহোল্ডারদের। এ সংক্রান্ত বার্ষিক সাধারণ সভা ২৪ ডিসেম্বর এবং রেকর্ড দিন আগামী ১৯ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

ম্যাক্সন স্পিনিং

কোম্পানিটি ২ শতাংশ নগদ লভ্যাংশ দেবে। এ সংক্রান্ত বার্ষিক সাধারণ সভা ২ ফেব্রুয়ারি এবং রেকর্ড দিন আগামী ৬ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

মেট্রো স্পিনিং

কোম্পানিটি ২ শতাংশ নগদ লভ্যাংশ দেবে। এ সংক্রান্ত বার্ষিক সাধারণ সভা ২৭ ডিসেম্বর এবং রেকর্ড দিন আগামী ২৩ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

জিনেক্স ইনফোসিস

কোম্পানিটি কোনো ধরনের লভ্যাংশ দেবে না। এ সংক্রান্ত বার্ষিক সাধারণ সভা ১৯ ডিসেম্বর এবং রেকর্ড দিন আগামী ২৫ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

সি পার্ল

কোম্পানিটি ১ শতাংশ নগদ লভ্যাংশ দেবে। এ সংক্রান্ত বার্ষিক সাধারণ সভা ১৯ ডিসেম্বর এবং রেকর্ড দিন আগামী ১৯ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

জাহিন টেক্স

কোম্পানিটি কোনো ধরনের লভ্যাংশ দেবে না। এ সংক্রান্ত বার্ষিক সাধারণ সভা ২৭ ডিসেম্বর এবং রেকর্ড দিন আগামী ১৯ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

আনোয়ার গ্যালভানাইজিং

কোম্পানিটি ১০ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দেবে তাদের শেয়ারহোল্ডারদের। এ সংক্রান্ত বার্ষিক সাধারণ সভা ৩১ জানুয়ারি এবং রেকর্ড দিন আগামী ৩ ডিসেম্বর নির্ধারণ করা হয়েছে।

জিপিএইচ ইস্পাত

কোম্পানিটি ৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দেবে। এ সংক্রান্ত বার্ষিক সাধারণ সভা ২১ ডিসেম্বর এবং রেকর্ড দিন আগামী ১৮ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

ন্যাশনাল টি

কোম্পানিটি ৫ শতাংশ নগদ লভ্যাংশ দেবে। এ সংক্রান্ত বার্ষিক সাধারণ সভা ২৪ ডিসেম্বর এবং রেকর্ড দিন আগামী ১৮ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

জেএমআই

কোম্পানিটি ৩০ শতাংশ নগদ লভ্যাংশ দেবে। এ সংক্রান্ত বার্ষিক সাধারণ সভা ২৯ ডিসেম্বর এবং রেকর্ড দিন আগামী ১৬ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

আমরা টেকনোলজি

কোম্পানিটি তাদের শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ দেবে। এ সংক্রান্ত বার্ষিক সাধারণ সভা ২৯ ডিসেম্বর এবং রেকর্ড দিন আগামী ২২ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

বিকন ফার্মাসিউটিক্যালস : কোম্পানিটি ৬ শতাংশ নগদ লভ্যাংশ দেবে। এ সংক্রান্ত বার্ষিক সাধারণ সভা ২৪ ডিসেম্বর এবং রেকর্ড ডেট ২২ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

আরএসআরএম স্টিল

কোম্পানিটি ১০ শতাংশ নগদ লভ্যাংশ দেবে। এ সংক্রান্ত বার্ষিক সাধারণ সভা ২৯ ডিসেম্বর এবং রেকর্ড দিন আগামী ৩ ডিসেম্বর নির্ধারণ করা হয়েছে।

ম্যারিকো

কোম্পানিটি ২০০ শতাংশ অন্তর্বর্তী লভ্যাংশ দেবে। এ সংক্রান্ত রেকর্ড দিন নির্ধারণ করা হয়েছে আগামী ১৭ নভেম্বর।

সিনো বাংলা

কোম্পানিটি তাদের শেয়ারহোল্ডারদের ৫ শতাংশ নগদ লভ্যাংশ দেবে। এ সংক্রান্ত বার্ষিক সাধারণ সভা ২৫ ডিসেম্বর এবং রেকর্ড দিন আগামী ৩০ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

জিল বাংলা সুগার মিল

কোম্পানিটি কোনো ধরনের লভ্যাংশ দেবে না। এ সংক্রান্ত বার্ষিক সাধারণ সভা ১২ ডিসেম্বর এবং রেকর্ড দিন আগামী ১৭ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

রেনউইক যজ্ঞেশ্বর

কোম্পানিটি কোনো ধরনের লভ্যাংশ দেবে না। এ সংক্রান্ত বার্ষিক সাধারণ সভা ২৬ ডিসেম্বর এবং রেকর্ড দিন আগামী ১৭ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

এডিএন টেলিকম

কোম্পানিটি ১৫ শতাংশ নগদ লভ্যাংশ দেবে। এ সংক্রান্ত বার্ষিক সাধারণ সভা ২৪ ডিসেম্বর এবং রেকর্ড দিন আগামী ১৯ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

ফাইন ফুডস

কোম্পানিটি ১ নগদ লভ্যাংশ দেবে। এ সংক্রান্ত বার্ষিক সাধারণ সভা ২৬ ডিসেম্বর এবং রেকর্ড দিন আগামী ১৯ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

ড্রাগন সোয়েটার

কোম্পানিটি ১৫ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দেবে। এ সংক্রান্ত বার্ষিক সাধারণ সভা ২৭ ডিসেম্বর এবং রেকর্ড দিন আগামী ৩ ডিসেম্বর নির্ধারণ করা হয়েছে।

ইন্দো-বাংলা ফার্মাসিউটিক্যালস

কোম্পানিটি ৪.৫ শতাংশ নগদ ও ২ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দেবে। এ সংক্রান্ত বার্ষিক সাধারণ সভা ২৪ ডিসেম্বর এবং রেকর্ড দিন আগামী ২৩ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

আমরা নেটওয়ার্ক

কোম্পানিটি ১০ শতাংশ নগদ লভ্যাংশ দেবে। এ সংক্রান্ত বার্ষিক সাধারণ সভা ২৯ ডিসেম্বর এবং রেকর্ড দিন আগামী ২২ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

এমএএস/এমএসএইচ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]