রোগীদের সঙ্গে মানবিক আচরণ করার আহ্বান শিল্প প্রতিমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:০৩ পিএম, ৩১ অক্টোবর ২০২০

রোগীদের সঙ্গে সব সময় মানবিক আচরণ করা ও তাদের আন্তরিক সেবা প্রদানের জন্য বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারগুলোর প্রতি আহ্বান জানিয়েছেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার। করোনার এ ক্রান্তিলগ্নে অনেক বড় বড় হাসপাতাল রোগীদের সঙ্গে নিষ্ঠুরতা করেছে, যা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়।

শনিবার রাজধানীর মিরপুরের রূপনগরে মিরপুর জেনারেল হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারের রূপনগর শাখার উদ্বোধনকালে তিনি এ আহ্বান জানান।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় সরকার চিকিৎসা সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিয়েছে। কমিউনিটি হাসপাতাল স্থাপন করে অত্যন্ত স্বল্প খরচে গ্রামীণ জনপদে চিকিৎসাসেবা পৌঁছে দিয়েছে সরকার। প্রতিমন্ত্রী এ সময় মফস্বল এলাকায় সরকারি হাসপাতালগুলোতে ডাক্তারদের নিয়মিত অবস্থান ও রোগীদের সর্বোচ্চ আন্তরিকতার সঙ্গে সেবা প্রদানের জন্য ডাক্তারদের প্রতি আহ্বান জানান।

স্বল্পমূল্যে উন্নত চিকিৎসা ও গরিব-অসহায়দের বিনামূল্যে চিকিৎসা প্রদানে আন্তরিক হওয়ার জন্য সব সরকারি-বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের প্রতি আহ্বান জানিয়ে কামাল আহমেদ মজুমদার বলেন, সেবার নামে রোগীদের হয়রানি করা যাবে না। সবার জন্য মানসম্পন্ন চিকিৎসা সেবা নিশ্চিত করা গেলে দেশের প্রচুর বৈদেশিক মুদ্রার সাশ্রয় হবে।

তিনি বলেন, চিকিৎসার জন্য শুধু হাসপাতাল ভবন নির্মাণ করলে হবে না, আধুনিক যন্ত্রপাতি, দক্ষ টেকনিশিয়ান ও নার্সও নিশ্চিত করতে হবে। রোগ নির্ণয় ছাড়া অপ্রয়োজনীয় ওষুধ প্রেসক্রাইব না করার জন্য চিকিৎসকদের প্রতি আহ্বান জানান। বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের সেবার মান বজায় রাখতে সার্বক্ষণিক তদারকি আরও জোরদার করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান প্রতিমন্ত্রী।

স্থানীয় জনগণকে স্বাস্থ্য সচেতন ও পরিষ্কার-পরিচ্ছন্ন থাকার আহ্বান জানিয়ে শিল্প প্রতিমন্ত্রী ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৭নং ওয়ার্ডকে মডেল ওয়ার্ড হিসেবে গড়ে তোলার ক্ষেত্রে সব ধরনের সহায়তা প্রদানের আশ্বাস প্রদান দেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন রূপনগর থানার অফিসার ইনচার্জ আবুল কালাম আজাদ, পল্লবী থানার অফিসার ইনচার্জ কাজী ওয়াজেদ আলী, মনিপুর স্কুল অ্যান্ড কলেজের প্রিন্সিপাল ফরহাদ হোসেন ও ৭ নং ওয়ার্ড কাউন্সিলর তোফাজ্জল হোসেন টেনু।

এসআই/জেএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]