যাত্রীদের ‘মাল্টি-রিস্ক’ ভ্রমণ বীমা দেবে এমিরেটস

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:৪৯ পিএম, ২৪ নভেম্বর ২০২০

এভিয়েশন শিল্পে প্রথমবারের মতো যাত্রীদের ‘মাল্টি-রিস্ক’ ভ্রমণ বীমা কভারেজ অফার করছে এমিরেটস এয়ারলাইন। এই বীমা সুবিধার জন্য যাত্রীদের কোনো মূল্য দিতে হবে না। এআইজি ট্রাভেলের সাহায্যে এই সুবিধা দিচ্ছে এমিরেটস।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে এমিরেটস বাংলাদেশ জানায়, নতুন এই মাল্টি-রিস্ক বীমা সুবিধা ১ ডিসেম্বর থেকে ক্রয়কৃত সকল টিকিটের ক্ষেত্রে স্বয়ংক্রিয়ভাবে কার্যকর হবে। বীমা সুবিধাটির উল্লেখযোগ্য দিকগুলো হলো- নিজ দেশের বাইরে জরুরি মেডিকেল সেবা ও মেডিকেল ইভ্যাকুয়েশনের ক্ষেত্রে সর্বোচ্চ পাঁচ লাখ মার্কিন ডলার বীমা কভারেজ, যা ভ্রমণের সময় কোভিড আক্রান্ত হলে বা বিদেশ ভ্রমণের সময় জরুরি মেডিকেল সেবার প্রয়োজন হলে প্রযোজ্য হবে।

এমিরেটস আরও জানায়, এই বীমার আওতায় নিধারিত কারণে ট্রিপ বাতিল/ট্রিপ সংক্ষিপ্তকরণ/ভ্রমণ স্থগিত করার ক্ষেত্রে সাড়ে সাত হাজার মাকিন ডলার পর্যন্ত বীমা কভারেজ (যদি ব্যয় নন-রিফান্ডেবল হয়); নিজ দেশের বাইরে কোভিড পজেটিভ হলে এবং অপ্রত্যাশিতভাবে সেই দেশের সরকার বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে পাঠালে, প্রতিযাত্রী প্রতিদিন ১৫০ মার্কিন ডলার করে টানা ১৪ দিন বীমা সুবিধা পাবেন।

অন্যান্য মাল্টি-রিস্ক ভ্রমণ বীমার মতো এমিরেটসের এই সেবায় ভ্রমণের সময় ব্যক্তিগত দুর্ঘটনা, শীতকালিন স্পোর্টস কভার, ব্যক্তিগত জিনিসপত্র হারানো, অপ্রত্যাশিতভাবে আকাশ পথ বন্ধের কারণে ভ্রমণে বাধা ইত্যাদি অন্তর্ভুক্ত থাকবে।

ভ্রমণের পূর্বে যাত্রীদের কোনো রেজিস্ট্রেশন বা ফরম পুরণ করতে হবে না এবং যাত্রীদের জন্য এমিরেটসের এই বীমা সুবিধা গ্রহণ করা বাধ্যতামূলকও নয় বলে জানিয়েছে এমিরেটস।

এআর/এআরএ/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]