সমন্বিত ৭ ব্যাংকের নিয়োগ পরীক্ষা স্থগিত

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৭:৩০ পিএম, ২৮ নভেম্বর ২০২০

বাংলাদেশ ব্যাংকের অধীনে সমন্বিত সাত ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের ‘সিনিয়র অফিসার’ পদের নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়েছে। দেশের সামগ্রিক পরিস্থিতি বিবেচনা করে ব্যাংকার্স সিলেকশন কমিটি (বিএসসি) এ সিদ্ধান্ত নিয়েছে।

বিএসসি’র সদস্য সচিব ও বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক আরিফ হোসেন খান এ তথ্য নিশ্চিত করেন।

৫ ডিসেম্বর রাজধানীর ৬৭টি কেন্দ্রে এই পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। সাত ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের ৭৭১টি পদের বিপরীতে পরীক্ষায় মোট এক লাখ ৪০ হাজার ১৫৫ জন প্রার্থীর অংশগ্রহণ করার কথা রয়েছে।

সাতটি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান হলো- সোনালী ব্যাংক লিমিটেড, জনতা ব্যাংক লিমিটেড, রূপালী ব্যাংক লিমিটেড, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক (রাকাব), বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স করপোরেশন, ইনভেস্টমেন্ট করপোরেশন বাংলাদেশ ও কর্মসংস্থান ব্যাংক।

নিয়োগ পরীক্ষার বিষয়ে আরিফ হোসেন খান জানান, ‘নিয়োগ পরীক্ষার জন্য আমরা সব ধরনের প্রস্তুতি নিয়েছিলাম। কিন্তু বর্তমান পরিস্থিতি বিবেচনা করে সেটা পিছিয়ে দিতে হয়েছে।’ নিয়োগ পরীক্ষার নতুন তারিখ পরে জানিয়ে দেয়া হবে বলেও জানান তিনি।

এআরএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]