মেডিকেল স্থাপনের বরাদ্দ অন্য প্রকল্পে নিচ্ছে স্বাস্থ্য মন্ত্রণালয়

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৪১ পিএম, ৩০ নভেম্বর ২০২০

২০২০-২০২১ অর্থবছরে বার্ষিক উন্নয়ন প্রকল্পে (এডিপি) বরাদ্দ থাকা মেডিকেল কলেজ নির্মাণের একটি প্রকল্পের টাকা কমিয়ে কক্সবাজারের জেন্ডারবিষয়ক এক প্রকল্পে দেয়ার প্রস্তাব করেছিল স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। সোমবার (৩০ নভেম্বর) পরিকল্পনা কমিশন তাতে সায় দিয়েছে।

এতে চলতি অর্থবছরে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সেই ‘এস্টাবলিশমেন্ট অব ৫০০ বেডেড হসপিটাল অ্যান্ড এনসিলারি ভবন ইন যশোর, কক্সবাজার, পাবনা ও আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজ এবং জননেতা নুরুল হক আধুনিক হাসপাতাল, নোয়াখালী’ প্রকল্পের বরাদ্দ কমে তাদের ‘হেলথ অ্যান্ড জেন্ডার সাপোর্ট অ্যাট কক্সবাজার ডিস্ট্রিক্ট’ প্রকল্পে বরাদ্দ যাচ্ছে।

চলতি অর্থবছরের এডিপিতে ২৫৬ কোটি ৭২ লাখ টাকা বরাদ্দ ছিল ‘এস্টাবলিশমেন্ট অব ৫০০ বেডেড হসপিটাল অ্যান্ড এনসিলারি ভবন ইন যশোর, কক্সবাজার, পাবনা ও আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজ এবং জননেতা নুরুল হক আধুনিক হাসপাতাল, নোয়াখালী’ প্রকল্পের জন্য। সেখান থেকে ৬০ কোটি ৩০ লাখ টাকা যাচ্ছে চলতি অর্থবছরে বরাদ্দ না থাকা ‘হেলথ অ্যান্ড জেন্ডার সাপোর্ট অ্যাট কক্সবাজার ডিস্ট্রিক্ট’ প্রকল্পে।

এ বিষয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের বক্তব্য হলো, ‘প্রস্তাবিত উপযোজন অনুমোদিত হলে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের ২০২০-২০২১ অর্থবছরের এডিপিতে বরাদ্দ করা মোট প্রকল্প সাহায্যের কোনো পরবর্তন হবে না এবং প্রকল্প সাহায্য বরাদ্দ করা অর্থের সৎ ব্যবহার বৃদ্ধি পাবে। এ অবস্থায় উপরের প্রকল্প সাহায্য বাবদ বরাদ্দ উপযোজন প্রস্তাবটি অনুমোদনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করা হলো।’

পিডি/বিএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]