আইসিবির ক্রেডিট রেটিং ‘এএএ’, আরএকে সিরামিকসের ‘এএ+’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:০৪ এএম, ০৩ ডিসেম্বর ২০২০

ক্রেডিট রেটিং তথ্য প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানি। কোম্পানি দুটি হলো- ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ (আইসিবি) এবং আরএকে সিরামিকস।

বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মাধ্যমে কোম্পানি দুটি ক্রেডিট রেটিং প্রতিষ্ঠান থেকে পাওয়া তাদের অবস্থান প্রকাশ করেছে।

ডিএসই জানিয়েছে, আলফা ক্রেডিট রেটিং লিমিটেড (আলফা রেটিং) দীর্ঘ মেয়াদে আইসিবিকে ‘এএএ’ রেটিং দিয়েছে। আর স্বল্প মেয়াদে ‘এসটি-১’ রেটিং দিয়েছে। কোম্পানিটির ২০২০ সালের ৩০ জুন থেকে ৩১ ডিসেম্বর সময়ের আর্থিক তথ্যের ভিত্তিতে এ ক্রেডিট রেটিং দেয়া হয়েছে।

অপর প্রতিষ্ঠান আরএকে সিরামিকস দীর্ঘ মেয়াদে ‘এএ+’ এবং স্বল্প মেয়াদে ‘এসটি-১’ ক্রেডিট রেটিং পেয়েছে। প্রতিষ্ঠানটির ক্রেডিট রেটিং করেছে ক্রেডিট রেটিং ইনফরমেশন অ্যান্ড সার্ভিসেস লিমিটেড (সিআরআইএসএল)।

কোম্পানিটির ২০১৯ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন এবং চলতি বছরের ৩০ সেপ্টেম্বরের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনের ওপর ভিত্তি করে এ রেটিং দেয়া হয়েছে।

এমএএস/এআরএ/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]