৭২ ঘণ্টার মধ্যে বস্ত্রশিল্প প্রতিষ্ঠান পাবে ‘পোষক কর্তৃপক্ষ’ সেবা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৩৪ পিএম, ০৩ ডিসেম্বর ২০২০

বস্ত্রখাতের ‘পোষক কর্তৃপক্ষ’ হিসেবে ৬ থেকে ১৫ ডিসেম্বর সেবা সপ্তাহ পালনের উদ্যোগ নিয়েছে বস্ত্র অধিদপ্তর। এ সেবা সপ্তাহে বস্ত্রশিল্প, আমদানিকৃত মেশিনারিজ ছাড়ের সুপারিশ, ইমপোর্ট পারমিট (আইপি) জারির সুপারিশ, মালিকানা সংশোধন প্রভৃতি ‘পোষক কর্তৃপক্ষ’ সেবা ২৪ থেকে ৭২ ঘণ্টার মধ্যে পাবে শিল্প প্রতিষ্ঠানগুলো।

এজন্য বস্ত্রশিল্পের সংশ্লিষ্ট অংশীজন এবং উদ্যোক্তদেরকে সরকারি ছুটির দিন ব্যতীত বস্ত্র অধিদপ্তরে স্বয়ংসম্পূর্ণ আবেদনসহ সেবা নেয়ার আহ্বান জানানো হয়েছে।

বৃহস্পতিবার (০৩ ডিসেম্বর) বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তার পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বর্তমান সরকারের নির্বাচনী ইশতেহারে তৈরি পোশাক ও বস্ত্রশিল্প খাতকে আরও শক্তিশালী, নিরাপদ ও প্রতিযোগিতাসক্ষম করে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করা হয়েছে। সরকারের এই লক্ষ্য অর্জনের জন্য দেশের তৈরি পোশাক ও বস্ত্র শিল্পের ‘পোষক কর্তৃপক্ষ’ হিসেবে বস্ত্র অধিদপ্তর তথা বস্ত্র ও পাট মন্ত্রণালয় কাজ করছে।

সেখানে আরও বলা হয়, ২০২১ সাল নাগাদ এ খাতের রফতানি লক্ষ্যমাত্রা ৫০ বিলিয়ন ডলার নির্ধারণ করা হয়েছে এবং এ লক্ষ্য অর্জনে বস্ত্র ও পাট মন্ত্রণালয় বস্ত্র শিল্প সংশ্লিষ্ট সকল অংশীজন বিজিএমইএ, বিকেএমইএ, বিটিএমএ,বিজিবিএ ও অন্যান্য বস্ত্র শিল্প সংশ্লিষ্ট সংগঠন/সমিতিকে নিয়ে কাজ করে যাচ্ছে। নিবন্ধিত বস্ত্র শিল্প প্রতিষ্ঠান পরিদর্শনের মাধ্যমে কমপ্লায়েন্স পর্যবেক্ষণ ও নিশ্চিতকরণে যথাসাধ্য চেষ্টা করা হচ্ছে। বস্ত্র শিল্পের উন্নয়ন ও বিকাশে বস্ত্র ও পাট মন্ত্রণালয় নিরলসভাবে কাজ করে যাচ্ছে সরকার।

আইএইচআর/এসএস/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]