বাণিজ্যমন্ত্রীর কাছে হাইজেনিয়ার হালাল মাস্ক হস্তান্তর

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৩৭ পিএম, ০৩ ডিসেম্বর ২০২০

বাংলাদেশের শিল্প উদ্যোক্তা ওয়াহেদুর রহমানের উদ্যোগে মালয়েশিয়ায় তৈরি হচ্ছে হাউজেনিয়া হালাল মাস্ক। এর নমুনা কপি বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির কাছে হস্তান্তর করা হয়েছে।

কোম্পানির পক্ষে মাঈনুদ্দিন খোকন বৃহস্পতিবার (০৩ ডিসেম্বর) ঢাকায় বাণিজ্যমন্ত্রীর সরকারি বাসভবনের অফিস কক্ষে মন্ত্রীর কাছে এ মাস্কের নমুনা হস্তান্তর করেন।

এ হাইজেনিয়ার হালাল মাস্ক বাংলাদেশসহ পৃথিবীর প্রায় ২২টি দেশে বাজারজাত করা হচ্ছে। এটি মালয়েশিয়া সরকারের অনুমোদিত এবং আইএসও সনদ প্রাপ্ত হালাল মাস্ক। বাংলাদেশের কাঁচামাল ব্যবহার করা হচ্ছে হাইজেনিয়া হালাল মাস্ক তৈরিতে।

শিল্প উদ্যোক্তা ওয়াহেদুর রহমান মালয়েশিয়ায় বাংলাদেশের কাঁচামাল দিয়ে শিল্প কারখানা গড়ে তুলেছেন। তিনি হালাল ফুড তৈরির জন্য প্রতি বছর বাংলাদেশ থেকে ৫০০ কোটি টাকা মূল্যের কৃষি ফুড অ্যান্ড বেভারেজ আমদানি করে থাকেন। মালয়েশিয়ায় স্থাপিত ফ্যাক্টরিতে বাংলাদেশের প্রায় ১২শ’ কর্মী কাজ করার সুযোগ পাচ্ছেন।

আইএইচআর/জেএইচ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]